ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নিউজিল্যান্ডের পথে টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ০৯:০০

নিউজিল্যান্ডের পথে টাইগাররা
টাইগার বাহিনী। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

আগামী ৭ অক্টোবর বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দিয়ে নিউজিল্যান্ডে শুরু হতে যাচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ত্রিদেশীয় সিরিজ খেলতে শুক্রবার রাত ১১ টা ৫৫ মিনিটে বাংলাদেশ ছেড়েছে টাইগার বাহিনী।

অবশ্য দলের বহরে ছিলেন না অধিনায়ক সাকিব আল হাসান, জানা গেছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকেই নিউজিল্যান্ডে দলের সাথে যোগ দেবেন তিনি। এছাড়া শেখ মেহেদী এবং রিশাদ হোসেন ছিলেন না দলের সাথে।

চার স্ট্যান্ডবাই ক্রিকেটার থেকে সৌম্য সরকার এবং শরিফুল ইসলাম যাচ্ছেন দলের সাথে। ২ তারিখ রোববার ব্ল্যাকক্যাপসদের দেশে পৌঁছে একদিন বিরতি দিয়েই পরদিন অনুশীলন শুরু করার কথা রয়েছে বাংলাদেশ দলের। এরপর ত্রিদেশীয় সিরিজের নিজেদের প্রথম ম্যাচে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

এরপর ৯ তারিখ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে লড়বে টাইগাররা। নিজেদের তৃতীয় ম্যাচে ১২ তারিখ আবারো নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ দল। সবশেষ গ্রুপ পর্বের সিরিজের শেষ ম্যাচে ১৩ তারিখ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আগামী ১৪ অক্টোবর ফাইনাল দিয়ে শেষ হবে এই সিরিজ, আর ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু বিশ্বকাপ। ১৭ ও ১৯ অক্টোবর দুই অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলে ২২ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচ বাংলাদেশের।

সাম্প্রতিক সময়ে খুব খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট। টানা ব্যর্থতার মধ্যে থেকে বের হওয়ার উপায় খুঁজে না পেয়ে শেষ পর্যন্ত আইসিসির সহযোগী সদস্য দেশ আরব আমিরাতের বিপক্ষে ২ ম্যাচের টি২০ সিরিজ খেলেছে বাংলাদেশ। সেখানে জয়ে ফেরার যে ইচ্ছা, সেটি পূরণ হয়েছে। যদিও ব্যাটে-বলে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ভক্ত-সমর্থকদের মন জয় করতে পারেননি।

বিশ্বকাপে বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই

শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত