ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ০৮:০১  
আপডেট :
 ০৩ অক্টোবর ২০২২, ০৮:০৫

পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড
৬৭ রানের বড় ব্যবধানে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নেয় ইংল্যান্ড । ছবি : সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ছয় ম্যাচে নানা রোমাঞ্চ আর নাটকীয়তায় দুই দলই ৩-৩ এ সমতায়। তাই শেষ ম্যাচ ছিল অঘোষিত ফাইনাল। আশা করা হয়েছিল হাড্ডাহাড্ডি এক লড়াইয়ের। কিন্তু এমন এক ম্যাচে ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না বাবর আজমের পাকিস্তান।

৬৭ রানে পাকিস্তানকে হারিয়ে ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল সফরকারী ইংল্যান্ড।

পাকিস্তানের লাহোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২০৯ রান তোলে মঈন আলীর দল। বড় টার্গেট তাড়া করতে নেমে অসহায় আত্মসমর্পণ করল বাবর আজমরা। তুলতে পারে মাত্র ১৪২ রান।

তবে শুরুটা প্রত্যাশিত হয়নি ইংল্যান্ডের। দলীয় ৩৯ রানে সাজঘরে ফেরেন দুই ওপেনার। তবে ডেভিড মালানের ৪৭ বলে ৭৮ রানে ভর করে বিশাল পুঁজি পায় ব্রিটিশরা। এ ছাড়া হ্যারি ব্রুক করেন ৪৬ রান, আর বেন ডাকেট করেন ৩০ রান। ইংল্যান্ডের তিন উইকেটের দুটি রানআউট হয়েছে। আর পাকিস্তানের হয়ে একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ হাসনাইন।

২১০ রানের লক্ষে খেলতে নেমে শুরুতেই ফেরেন দুই ওপেনার বাবর-রিজওয়ান। থিতু হতে পারেননি বাকিরাও। শান মাসুদ সর্বোচ্চ ৫৬ রান করেন ৪৩ বল খেলে। আর খুশদিল শাহ করেন ২৭ রান। ব্যাট হাতে এদিন ব্যর্থ ছিলেন আসিফ আলীও। তাতে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৪২ রান তোলে স্বাগতিকরা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অলরাউন্ডার ক্রিস ওকস। আর দুটি উইকেট পান ডেভিড উইলি।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত