ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

জ্যোতির সামনে মাস সেরা হওয়ার হাতছানি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ১৮:৪০

জ্যোতির সামনে মাস সেরা হওয়ার হাতছানি
বাংলাদেশি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ছবি: সংগৃহীত

আইসিসির নারী বিভাগের সেরা তিন ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে দারুণ পারফরম্যান্সের সুবাদে সেপ্টেম্বর মাসের আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারে মনোনয়ন পেয়েছেন তিনি। নারী বিভাগের তালিকায় আরও নাম রয়েছে ভারতীয় দুই ব্যাটার হারমানপ্রীত কর ও স্মৃতি মান্দানার।

২০২১ সালের নভেম্বরে মাসসেরার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন বাংলাদেশের নাহিদা আক্তার। এই তালিকায় ফের আরেক বাংলাদেশি নারী ক্রিকেটার।

সেপ্টেম্বর মাসের সেরাদের সংক্ষিপ্ত তালিকায় নিগার সুলতানা জ্যোতির জায়গা পাওয়ার পর আইসিসি জানিয়েছে, ‘নিগারের নেতৃত্বে বিশ্বকাপের বাছাই পর্বের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল। অধিনায়কত্বের সঙ্গে ব্যাট হাতেও নিগার টেনেছেন দলকে। হয়েছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। নকআউট পর্বে ব্যাট হাতে জ্বলে না ওঠলেও তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে পাঁচ ম্যাচে ১৮০ রান করেছেন; ৪৫ গড় এবং ১০৫.২৬ স্ট্রাইক-রেটে।’

একইসঙ্গে ২০২২ সালের গেল সেপ্টেম্বর মাসের পুরুষ ক্রিকেটারদের মনোনীতদেরও তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে পুরুষ বিভাগের মনোনয়ন পেয়েছেন পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত