ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

কাতার বিশ্বকাপই মেসির শেষ বিশ্বকাপ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২২, ০১:১৪

কাতার বিশ্বকাপই মেসির শেষ বিশ্বকাপ
লিওনেল মেসি । ছবি : সংগৃহীত

ক্যারিয়ারের ইতি টানছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। আসন্ন কাতার বিশ্বকাপই শেষ বলে ইঙ্গিত দিয়েছেন মেসি নিজেই। বৃহস্পতিবার (৬ অক্টোবর) মেসির এমন ঘোষণায় স্তব্ধ ফুটবল দুনিয়া।

আর্জেন্টাইন সাংবাদিক সেবাস্তিয়ান ভিনইয়োলোকে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা বলেছেন মেসি। তার ভাষ্যমতে, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে, এটা নিশ্চিত। এই সিদ্ধান্তটা আমি নিয়ে ফেলেছি।’

২০০৬ সালে প্রথমবার বিশ্বকাপে খেলেন আর্জেন্টাইন তারকা। জার্মানিতে বসা ওই আসরে তিনটি ম্যাচে খেলার সুযোগ পান তিনি। যেখানে একটি গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও করেন। তার দল আর্জেন্টিনা বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ ও কোয়ার্টার ফাইনালে মেসিকে বসে থাকতে হয় বেঞ্চে।

২০১০ সালের বিশ্বকাপটা মেসির জন্য ভুলে যাওয়ার মতো। ওই আসরে সবকটি ম্যাচে ৯০ মিনিট করে খেলেও একটির বেশি গোল করতে পারেননি তিনি, ছিল না কোনো অ্যাসিস্টও। আর্জেন্টিনা সেবারও বিদায় নেয় শেষ আট থেকে। তবে বিশ্বকাপের পরের আসরে রানার্সআপ হয় মেসির আর্জেন্টিনা, ফাইনালে তারা হারে জার্মানির কাছে। মেসি পুরো টুর্নামেন্টে ৪ গোল ও এক অ্যাসিস্ট করেন, জেতেন টুর্নামেন্ট সেরার পুরস্কার।

সবশেষ রাশিয়া বিশ্বকাপও খুব একটা ভালো যায়নি মেসি ও তার দলের। ভাঙাচোরা দল নিয়ে শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয় তাদের। এক গোলের পাশাপাশি মেসি করতে সক্ষম হন ২টি অ্যাসিস্ট।

এবার পুরো বিশ্ব তাকিয়ে কাতারে মেসিদের পারফর্মেন্সের দিকে। তবে বিশ্বকাপ শুরুর আগে বেশ ছন্দে আছে আর্জেন্টিনা। টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে ফুটবল জাদুকরের আকাশি নীলরা।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত