ঢাকা, বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নারী এশিয়া কাপের মুকুট ভারতের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২২, ১৬:৪৪  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০২২, ১৬:৪৯

নারী এশিয়া কাপের মুকুট ভারতের
নারীদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার পরে ভারতের ক্রিকেট দল। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

নারীদের এশিয়া কাপে শ্রীলঙ্কাকে উড়িয়ে এবারের এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শুরুতে বোলিং করে লঙ্কানদের ৬৫ রানে গুটিয়ে দেয় ভারতের বোলাররা। লক্ষ্যতাড়া করতে নেমে ৮ উইকেট ও ৬৯ বল বাকি রেখেই জয়ের দেখা পেয়েছেন স্মৃতি-শেফালিরা। আর তাতে সপ্তমবারের মতো এশিয়া সেরার মুকুট নিজেদের করে নিয়েছে ভারত।

শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। স্মৃতি মান্ধানার ২৫ বলে ৫১ রানের ঝড়ো ইনিংসে ৬৬ রানের লক্ষ্য তাড়াকে সহজ করে দিয়েছে ভারতের কাছে।

সিলেটের মন্থর উইকেটে টস জিতে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার নারীরা। দলীয় ৮ রানে চামারি আতাপাত্তু রান আউট হয়ে সাঝঘরে ফেরেন। এরপর স্কোরবোর্ডে মাত্র এক রান যোগ করতেই আরও ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় লঙ্কানরা। এক পাশ আগলে লড়াইয়ের চেষ্টা করেছিলেন অশাধি রানাসিংয়ে। কিন্তু ১৩ রানের বেশি করতে পারেননি তিনিও। এক পর্যায়ে ৩২ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। শেষদিকে ইনুকা রানাওয়েরার অপরাজিত ১৮ রানে ভোর করে কোনোমতে ৬৫ রান করে শ্রীলঙ্কা।

ভারতের হয়ে রেনুকা সিং সর্বোচ্চ ৩ উইকেট নেন। এছাড়া রাজেশ্বরী গায়কোয়াড় ২টি ও স্নেহ রানা ১টি উইকেট নেন।

৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলেন ওপেনার স্মৃতি মান্ধানা। দলীয় ৩২ ও ৩৫ রানে ২ উইকেট হারালেও আঁচ আসতে দেননি বাঁহাতি এ ব্যাটার। ৮ ওভার ৩ বলে ৮ উইকেট হাতে রেখে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। ভারতের অধিনায়ক হারমানপ্রীত কর ১৪ বলে ১১ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত