ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

ফুটবলকে বিদায় বললেন পিকে

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২২, ১৬:২৩

ফুটবলকে বিদায় বললেন পিকে
জেরার্ড পিকে। ছবি: সংগৃহীত

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বার্সেলোনা ও স্পেন ডিফেন্ডার জেরার্ড পিকে। ২০১৮ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন তিনি।

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক ভিডিও বার্তায় আকস্মিক এ ঘোষণা দেন তিনি। শনিবার আলমেরিয়ার বিপক্ষে বার্সেলোনার হয়ে নিজের শেষ ম্যাচটি খেলবেন বলে জানিয়েছেন পিকে।

ভিডিও বার্তায় পিকে বলেন, সে বাচ্চাটার কথা কদিন ধরেই ভাবছি। ছোট্ট জেরার্ডকে যদি বলা হতো, তার সব স্বপ্নই পূর্ণ হয়েছে, তাহলে সে কী ভাবত! সে বার্সেলোনার প্রথম একাদশে খেলবে, সম্ভাব্য সব শিরোপা জিতবে। একদিন ইউরোপিয়ান ও বিশ্ব চ্যাম্পিয়ন হবে, বিশ্বের সেরাদের সঙ্গে খেলবে। দলের অধিনায়কদের একজন হবে, আজীবনের জন্য বন্ধুত্ব হবে অনেকের সঙ্গে।

আর কিছু পাওয়ার নেই জানিয়ে পিকে বলেছেন, ২৫ বছর হয়ে গেল আমার বার্সেলোনায় যোগ দেয়ার। আমি চলে গিয়েছিলাম, আবার ফিরে এসেছি। ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সেলোনা আমাকে সবকিছু দিয়েছে। আপনারা, আমাকে সবকিছু দিয়েছেন। আমি সব সময়ই বলেছি, বার্সেলোনার পর কোনো দল থাকবে না, তেমনই হবে। এই শনিবার ক্যাম্প ন্যুতে আমার শেষ।

২০০৪ সাল পর্যন্ত বার্সেলোনা যুব খেলোয়াড় ছিলেন পিকে। ওই বছর যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। চার বছর ওল্ড ট্রাফোর্ডে কাটানোর পর বার্সায় ফিরে যান আবার। বার্সেলোনায় ৬০০-এর বেশি ম্যাচ খেলেছেন। আটটি লা লিগা, তিনটি চ্যাম্পিয়নস লিগ, সাতটি কোপা ডেল রে জিতেছেন ক্লাবটির হয়ে। ২০১০ সালে স্পেনের হয়ে বিশ্বকাপ, ২০১২ সালে ইউরো জিতেছিলেন পিকে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত