ঢাকা, শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

টি-টোয়েন্টি

বিশ্বকাপের সেরা একাদশ, নেই বাংলাদেশের কেউ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২২, ১৯:২৩

বিশ্বকাপের সেরা একাদশ, নেই বাংলাদেশের কেউ
টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

মেলবোর্নে ইতিহাস লিখেই দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। প্রত্যাবর্তনের গল্প লিখেও ইতিহাস গড়া হল না পাকিস্তানের। হাইভোল্টেজ ফাইনালে ইংলিশদের শিরোপা উপহার দিয়েই পর্দা নেমেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের।

বিশ্বকাপ শেষে সেরা খেলোয়াড়দের নিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দল নির্বাচন করেছে আইসিসি। এই স্কোয়াডে দলের নেতৃত্বে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

দলে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন ইংল্যান্ড থেকে সর্বোচ্চ চারজন। রানার্স-আপ পাকিস্তানের ২ জন, ভারতের ২ জন। নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের একজন করে খেলোয়াড় সেরা একাদশে জায়গা পেয়েছেন।

বাংলাদেশের কোনো ক্রিকেটার এই দলে জায়গা করে নিতে পারেননি। আইসিসির প্রকাশিত সেরা একাদশে ওপেনার হিসেবে রয়েছেন টুর্নামেন্ট জুড়ে ইংলিশদের দুরন্ত সূচনা এনে দেওয়া অ্যালেক্স হেলস আর জস বাটলার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলিও জায়গা করে নিয়েছেন সেরা একাদশে। ভারতের হার্ড হিটার ব্যাটসম্যান সূর্যকুমার যাদবও রয়েছেন টুর্নামেন্ট সেরার দলে।

আইসিসির সেরা একাদশে পেসার হিসেবে জায়গা পেয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ইংলিশ পেসার স্যাম কারান। পেস আক্রমণে সঙ্গী হিসেবে কারান পাবেন স্বদেশি মার্ক উড, দক্ষিণ আফ্রিকার এনরিখ নর্টজে আর পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদিকে।

বিশ্বকাপে আইসিসির সেরা একাদশ

অ্যালেক্স হেলস (ইংল্যান্ড), জস বাটলার (অধিনায়ক/ উইকেটকিপার) (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), সূর্যকুমার যাদব (ভারত), গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), শাদাব খান (পাকিস্তান), স্যাম কারেন (ইংল্যান্ড), আনরিখ নর্কিয়া (দক্ষিণ আফ্রিকা), মার্ক উড (ইংল্যান্ড), শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

দ্বাদশ খেলোয়াড়: হার্দিক পান্ডিয়া (ভারত)।

বাংলাদেশ জার্নাল/আরআই/জিকে

  • সর্বশেষ
  • পঠিত