ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবেই, আশাবাদী নাদাল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ২০:৪৩  
আপডেট :
 ২৪ নভেম্বর ২০২২, ২১:০৫

আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবেই, আশাবাদী নাদাল
টেনিস তারকা রাফায়েল নাদাল ও লিওনেল মেসি । ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা হেরে গিয়েছে সৌদি আরবের কাছে। সবাই বলছে, এতো অঘটন। ম্যাচ শেষে শোকে স্তব্ধ আকাশি-সাদা সমর্থকরা। লিওনেল মেসিও হার আটকাতে পারলেন না! মাঝে দুটো দিন কেটে গেলেও বিশ্বাস হচ্ছে না মারাদোনার দেশের সমর্থকদের। সোশ্যাল মিডিয়া থেকে চায়ের দোকান, সর্বত্র আর্জেন্টিনার হারের কিচ্ছা।

এই বাড়াবাড়িটা আর সহ্য হচ্ছে না টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালের। আর্জেন্টিনা হেরেছে বলে কি পৃথিবীটা উল্টে গিয়েছে নাকি? ম্যাচে জেতা, হারা তো স্বাভাবিক জিনিস। এত হইচইয়ের কারণ খুঁজে পাচ্ছেন না আর্জেন্টিনার ফ্যান নাদাল।

ঘটনাচক্রে এই মুহূর্তে বুয়েনস আইরেসে রয়েছেন রাফায়েল নাদাল। নরওয়ের ক্যাসপার রুডের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচ খেলার আগে সাংবাদিক সম্মেলনে নাদালের কাছে ধেয়ে এসেছিল এই মুহূর্তের সবচেয়ে আলোচিত প্রশ্ন। কাতার বিশ্বকাপে সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হার কীভাবে দেখছেন? নাদাল বললেন, আমি কট্টরদের দলে পড়ি না। ভীষণ উচ্ছ্বসিত হই না আবার দলের বিপর্যয়ে মুষড়েও পড়ি না। একটা হারে পৃথিবীটা তো উল্টে যায়নি। ওরা একটা ম্যাচ হেরে গিয়েছে, এখনও দুটো বাকি রয়েছে। অন্তত ওরা সম্মান এবং সমর্থকদের তাদের প্রতি বিশ্বাস আশা করে।

দিনের শেষে আর্জেন্টিনার একনিষ্ঠ সমর্থকের মতোই শোনা গিয়েছে নাদালের গলা। বললেন, ওরা লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দল। একটা হারে তাদের আত্মবিশ্বাস টাল খাবে কেন? আমি এখনও বিশ্বাস করি, চলতি বিশ্বকাপে আর্জেন্টিনা এখনও অনেকটা পথ এগোবে।

আরও পড়ুন: বিশ্বাস রাখুন, আর্জেন্টিনা নিরাশ করবে না: মেসি

২০২২ সালে জোড়া গ্র্যান্ড স্লামজয়ী স্প্যানিশ টেনিস তারকা মেসির ভূয়সী প্রশংসা করেছেন। তার ভাষ্য, মেসি বছরের পর বছর ধরে রিয়াল মাদ্রিদকে বেগ দিয়েছে। কিন্তু দিনের শেষে একজন ক্রীড়াপ্রেমী হিসেবে স্পেশাল মানুষটির প্রশংসা করতেই হয়। লা লিগা তার মতো ফুটবলারকে পেয়ে ধন্য। ক্রীড়া বিশ্বে তার বিশেষ জায়গা রয়েছে। খেলা এবং ফুটবলের ইতিহাসে সেরা খেলোয়াড়দের মধ্যে একজন মেসি।

উল্লেখ্য, ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার দ্বিতীয় ম্যাচে ২৭ নভেম্বর মেক্সিকোর সাথে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে খেলবেন মেসিরা।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত