ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মেসিকে ব্যঙ্গ, কাতারে আর্জেন্টিনা-মেক্সিকো সমর্থকদের মারামারি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৭:৩৫  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২২, ১৮:১৬

মেসিকে ব্যঙ্গ, কাতারে আর্জেন্টিনা-মেক্সিকো সমর্থকদের মারামারি
লিওনেল মেসি । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

টানা ৩৬ ম্যাচে অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে শুরুতেই লিওনেল মেসির আর্জেন্টিনার বড় ধাক্কা। সৌদি আরবের কাছে ২-১ গোলে হারাতে এই মুহূর্তে বেশ চাপে আলবিসেলেস্তেরা। অন্যদিকে পোল্যান্ডের বিরুদ্ধে গোল শূন্য ড্র করেছে মেক্সিকো। এমন প্রেক্ষাপটে ২৭ নভেম্বর লিওনেল মেসির সঙ্গে গিয়ের্মো ওচোয়ার ডুয়েল দেখা যাবে। কিন্তু ম্যাচ শুরুর আগে কাতারের রাস্তায় মারামারিতে জড়িয়ে গেল কোপা আমেরিকার দুই দেশের একদল সমর্থকরা। সেই নাক্কারজনক ঘটনা এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। দেখা যাচ্ছে, দুই দেশের সমর্থক একে অপরের উপর ঝাঁপিয়ে পড়েছেন। লাথি, ঘুষি সবই চলছে!

সৌদি আরবের বিরুদ্ধে হেরে কার্যত শেষ ষোলোর সমীকরণ কিছুটা কঠিন হয়ে গেছে আর্জেন্টিনার জন্য। অন্যদিকে পোল্যান্ডের সঙ্গে ড্র করে খুব একটা স্বস্তিতে নেই মেক্সিকো। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কাতারে খেলা দেখতে আসা দুই দলের সমর্থকদের মধ্যেও চরম উত্তেজনা দেখা গেল। বেশ কয়েকটি ভিডিওতে দেখা গিয়েছে, মেক্সিকান সমর্থকরা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে ব্যঙ্গ করছেন। অন্যদিকে আর্জেন্টাইনরাও ছেড়ে কথা বলেননি। দু’পক্ষের মধ্যে হাতাহাতির মতো ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

কাতারের দোহার রাস্তায় আর্জেন্টিনা-মেক্সিকো সমর্থকদের মারামারি । ছবি: ইন্টারনেট

‘সি’ গ্রুপের সমীকরণ

আর্জেন্টিনাকে নক-আউটে যেতে হলে সোজা অঙ্ক পরের দুটি ম্যাচ মেক্সিকো ও পোল্যান্ডের সাথে জিততে হবে মেসি-ডি মারিয়াদের। তবে গ্রুপের অন্য দলগুলো বাকি ম্যাচগুলোতে জয় পেলে সমীকরণ আরও কঠিন হতে পারে আলবিসেলেস্তেদের। প্রথম ম্যাচে ড্র করা মেক্সিকো বাকি দুই ম্যাচেই জয় পেলে পয়েন্ট দাঁড়াবে ৭। একই হিসাব পোল্যান্ডের ক্ষেত্রেও।

আরও পড়ুন: পোল্যান্ড-মেক্সিকো ম্যাচ ড্র, কী হবে আর্জেন্টিনার?

কিন্তু আর্জেন্টিনার বিরুদ্ধে যদি ওচোয়ার দল হেরে যায় ও সৌদি আরবের সঙ্গে জিতে যায় তবে তাদের পয়েন্ট দাঁড়াচ্ছে ৪। সে ক্ষেত্রেও তাদের সুযোগ থাকতে পারে পরের রাউন্ডে যাওয়ার। তবে পোল্যান্ডকে পরের দুই ম্যাচের একটিতে হার ও অন্য ম্যাচে ড্র করতে হবে। সেক্ষেত্রে গোল ব্যবধান বা মুখোমুখি লড়াইয়ের ফলের ওপর নির্ভর করবে পরের রাউন্ড। তবে পোল্যান্ড-মেক্সিকো পরের দুই ম্যাচে একটি করে ড্র ও জয় পেলেও আর্জেন্টিনাকে জয় পেতে হবে বাকি দুই ম্যাচেই।

উল্লেখ্য, ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার দ্বিতীয় ম্যাচে ২৭ নভেম্বর মেক্সিকোর সাথে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে খেলবেন মেসিরা।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত