ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কাতারকে বুড়ো আঙ্গুল, শার্ট খুলে ঘুরছেন ইংলিশ ফ্যান

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ২০:২৫  
আপডেট :
 ২৮ নভেম্বর ২০২২, ২০:৩৬

কাতারকে বুড়ো আঙ্গুল, শার্ট খুলে ঘুরছেন ইংলিশ ফ্যান
কাতারে নীল সাগর পাড়ে শার্ট খুলে পোজ দিয়েছেন ইংলিশ ফ্যান ট্যাঙ্গো । ছবি: টুইটার
ক্রীড়া ডেস্ক

ক্ষুদ্র ও রক্ষণশীল দেশ কাতার। পোশাক, মদ্যপান নিয়ে সেখানকার নিয়ম কানুন ইউরোপীয়দের কাছে মাথাব্যথা। বিশ্বকাপ উপলক্ষে স্টেডিয়ামের ভেতরে বিয়ার পান বা শার্ট খুলে উদযাপনের মতো কাজগুলি থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে দেশটির সরকার। ফিফা বিশ্বকাপের ২২তম আসরের আয়োজক দেশের নিয়মকে রীতিমতো বুড়ে আঙুল দেখাচ্ছেন ‘এক বুড়ো’।

ব্যক্তির নাম পল গ্রেগরি ওরফে ট্যাঙ্গো। ইংল্যান্ডের বংশদ্ভূত ট্যাঙ্গো ডাই হার্ড ফুটবল ফ্যান। তার অভ্যস হল ম্যাচের সময় শার্ট খুলে ফেলা। প্রিমিয়র লিগের ম্যাচ হোক বা ইংল্যান্ডের জাতীয় দলের।

বিশ্বকাপে হ্যারি কেইনদের সমর্থন জোগাতে ট্যাঙ্গো পৌঁছে গিয়েছেন কাতারে। যেখানে স্টেডিয়াম বা তার বাইরে ওভাবে শার্ট খুলে যত্রতত্র ঘোরার নিয়ম নেই। পল গ্রেগরি কাতারে যাচ্ছেন জেনে টুইটারে তাকে ব্যপক ট্রোল করা হয়। তারই জবাব দিলেন এই ইংলিশ ফ্যান।

কাতারে নীল সাগরের পাড়ে শার্ট খুলে পোজ দিয়েছেন গ্রেগরি। হাতে ইংল্যান্ডের জাতীয় পতাকা! অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে, বিচে রিল্যাক্স মুডে বসে গ্রেগরি। তার উর্ধাঙ্গ অনাবৃত। পরনে শুধু শর্টস।

ইংল্যান্ডের ফুটবল ফ্যান পল গ্রেগরি ওরফে ট্যাঙ্গো । ফাইল ছবি

পল গ্রেগরির ভাবখানা এমন যেন বলতে চাইছেন, দম থাকলে আমাকে আটকে দেখাও। তবে উৎসাহের বশে ইংল্যান্ডের ম্যাচ চলাকালীন গ্রেগরি গায়ের পোশাক খুলে ফেললে বড়সড় বিপদে পড়তে পারেন।

এদিকে, শেষ ষোলোর লড়াইয়ে আগামী ৩০ নভেম্বর ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে হবে থ্রি লায়ন্স ও ওয়েলস। তার আগেই হাতাহাতি শুরু দুই দলের সমর্থকদের মধ্যে। ইংল্যান্ড এবং ওয়েলসের সমর্থকরা জড়ো হয়েছিল স্পেনের টেনেরিফ শহরে। সেখানেই দুই দলের সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় সেই সকল ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে বেশ কয়েকজন সমর্থক একে অপরকে রাস্তার মধ্যে কিল, চড়, ঘুষি মারতে থাকে। শুধু তাই নয়, রাস্তার সামনে থাকা ক্যাফে-রেস্টুরেন্ট চেয়ার তুলেও ছোড়াছুড়ি করতে দেখা যায়।

এই মুহূর্তে দুই দলই গ্রুপ পর্বের দু'টি ম্যাচে খেলেছে। তারপর ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ইংল্যান্ড। অন্যদিকে মাত্র ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ওয়েলস। ফলে স্বাভাবিকভাবেই দুই দলের সমর্থকরা তর্কাতর্কি থেকে হাতাহাতি কোনও কিছু থেকেই দূরে থাকেননি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত