ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের নিয়ে টুইটারে ফিফার পোস্ট

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ১৬:২৮  
আপডেট :
 ২৯ নভেম্বর ২০২২, ১৭:৪১

বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের নিয়ে টুইটারে ফিফার পোস্ট
ছবি: ফিফার অফিসিয়াল টুইটার
ক্রীড়া ডেস্ক

বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের উল্লাস নিয়ে টুইটারে পোস্ট করেছে ফিফা। ফিফার অফিশিয়াল টুইটারে মঙ্গলবার এ ছবিগুলো পোস্ট করা হয়। দিনকয়েক আগেই বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনার একটি ভিডিও পোস্ট করেছিল ফিফা।

সোমবার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে ব্রাজিল-সুইজারল্যান্ডের ম্যাচ দেশের বিভিন্ন জায়গায় বড় পর্দায় উপভোগ করেছেন ফুটবলভক্তরা। ম্যাচটিতে সুইসদেরকে ১-০ গোলে হারিয়ে দেয় ব্রাজিল। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যাওয়া ব্রাজিল চমক দেখিয়েছে দ্বিতীয়ার্ধে। শেষমুহূর্তে জয়সূচক সেই গোলটি আসে কাসেমিরোর পা থেকে। এই জয়ের মধ্য দিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে তারা।

ব্রাজিলের এমন জয়ে উল্লাসে মেতে উঠেন বাংলাদেশের ব্রাজিল সমর্থকরা। সমর্থকদের সেই উল্লাসের ছবিগুলো প্রকাশ করে ফিফা লিখেন, ফুটবল ছাড়া অন্য কোনো কিছু মানুষকে এভাবে একত্রিত করতে পারে না। ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচ দেখার জন্য প্রচুর পরিমাণে দর্শকের উপস্থিতি বাংলাদেশের ঢাকায়।

বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের খেলার মাঠ, বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র টিএসসিসহ সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নারী-পুরুষ নির্বিশেষে রাত জেগে খেলা দেখার ধুম পড়েছে। তেমনই একটি ভিডিও সম্প্রতি নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছিল ফিফা। মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির গোল উদযাপনে সমর্থকদের উল্লাসের সেই ভিডিও চিত্রটি ছিল বাংলাদেশের বেসরকারী বিশ্বকিদ্যালয় ড্যাফোডিল ইউনিভার্সিটি ক্যাম্পাসের।

সেই ভিডিওর ক্যাপশন হিসেবে লেখা হয়েছিল, এটাই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকেরা এভাবেই লিওনেল মেসির গোল উদ্‌যাপন করছেন।

রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জায়গায় কয়েক লক্ষ মানুষ দেখেছেন ব্রাজিল বনাম সুইজারল্যান্ড ম্যাচ। ম্যাচ শেষে তা যেন বাঁধভাঙে। গায়ে ব্রাজিলের জার্সি আর পতাকা জড়িয়ে, বাঁশির শব্দে ভিসি চত্বর, শাহবাগ এবং পুরো টিএসসি জুড়ে উল্লাস করেন সমর্থকরা। এসময় আতশবাজিতে রঙিন হয়ে ওঠে চারদিক।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত