ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নেই তাসকিন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২২, ২০:৩৫  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২২, ২০:৫১

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নেই তাসকিন
বাংলাদেশী পেসার তাসকিন আহমেদ । ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলতে সন্ধ্যায় ঢাকায় এসেছে ভারতীয় ক্রিকেট দল। শুক্রবার প্রথম অনুশীলন সেশন করবে কোহলি-রোহিতরা। তবে ওয়ানডে সিরিজের আগে বড় ধাক্কা খেল বাংলাদেশ। পিঠে ইনজুরির কারনে সিরিজের প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। পিঠের ব্যথার কারণে বিসিএলে শুধু প্রথম রাউন্ড খেলেছেন তিনি।

ক্যারিয়ারের সেরা ফর্মে থাকা তাসকিনের ইনজুরি বড় সমস্যায় ফেলেছে বাংলাদেশকে। তাসকিনের সাথে অধিনায়ক তামিমকে নিয়েও চিন্তায় বাংলাদেশ। কুঁচকির ইনজুরির কারনে পুরো ওয়ানডে সিরিজ মিস করতে পারেন তিনি।

সাদা বলের ক্রিকেটে গত দুই বছর ধরে বাংলাদেশের প্রধান বোলার তাসকিন। দুর্দান্ত নৈপুন্যে গুরুত্বপূর্ণ বেশ কিছু ম্যাচও জিতিয়েছেন তিনি। বিশেষভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়ে বড় ভূমিকা ছিল তাসকিনের।

তাসকিনকে নিয়ে শঙ্কা থাকায় ‘এ’ দল থেকে ডেকে আনা হয়েছে বাঁহাতি পেসার শরীফুল ইসলামকে।

পেসার তাসকিনের বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, পিঠের পুরনো ইনজুরির কারণে প্রথম ওয়ানডে ম্যাচ থেকে বাদ পড়েছেন তাসকিন। তার অবস্থার পর্যবেক্ষণ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে ৭ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং ১০ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে প্রথম ম্যাচ দিয়ে দুই টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত। ২২ ডিসেম্বর থেকে ঢাকা সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।

বাংলাদেশের ওয়ানডে দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন, নুরুল হাসান।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত