ঢাকা, বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বেলজিয়ামের কোচের পদত্যাগ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ০০:৪০  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২২, ০১:১৬

বেলজিয়ামের কোচের পদত্যাগ
বেলজিয়ামের কোচ মার্তিনেস। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

ক্রোয়েশিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ড্র করে বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় নিয়েছে বেলজিয়াম। এটাই বেলজিয়ামের কোচ হিসেবে তার শেষ ম্যাচ ছিল বলে জানিয়ে দিয়েছেন মার্তিনেস।

১৯৯৮ সালের পর এই প্রথম বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিল বেলজিয়াম। দলের বিদায়ের পর কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন রবার্তো মার্তিনেস।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটাই বেলজিয়ামের কোচ হিসেবে আমার শেষ ম্যাচ ছিল। আমি আর দায়িত্ব চালিয়ে যেতে পারছি না। এখন বিদায় বলার সময় চলে এসেছে।

আজ ম্যাচে দারুণ কিছু সুযোগ নষ্ট করেছেন বেলজিয়ামের সোনালী প্রজন্মের সবচাইতে সফল ফুটবলার রোমেলু লুকাকু। ফলে আবারও বিশ্ব মঞ্চে হাতাশ হতে হলো তাদের। ২০১৪ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বেলজিয়াম। ২০১৮ সালে সেমিফাইনালে উঠেছিল তারা। এবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো বেলজিয়ামকে। এছাড়া ২০১০ এবং ২০২০ সালে ইউরোর কোয়ার্টার ফাইনালেও খেলেছে বেলজিয়াম।

২০০১৬ সাল থেকে বেলজিয়ামের কোচের দায়িত্ব পালন করছেন মার্তিনেস। ২০১৮ সালে তার অধীনেই বিশ্বকাপে তৃতীয় স্থান নিশ্চিত করেছিল তারা। রেড ডেভিলদের ২০২০ সালে ইউরোর কোয়ার্টার ফাইনালেও তুলেছিলেন মার্তিনেস।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত