ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের ১৫তম ওয়ানডে অধিনায়ক লিটন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ১৮:২৩  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২২, ১৮:২৯

বাংলাদেশের ১৫তম ওয়ানডে অধিনায়ক লিটন
লিটন কুমার দাস । ফাইল ছবি
ক্রীড়া ডেস্ক

ইনজুরির কারণে বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ছিটকে গেছেন। তার জায়গায় ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে ওপেনার লিটন দাসকে। শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে লিটন দাস ২০২১ সালে একটি টি-টোয়েন্টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ ইনজুরিতে থাকায় সেবার দায়িত্বভার পড়েছিল তার কাঁধে। বাংলাদেশের ১৫তম ওয়ানডে অধিনায়ক হবেন লিটন। তিনি বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

লিটনকে অধিনায়ক করা নিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, লিটন দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় এবং নেতৃত্বের গুণাবলীও তার আছে। তার ক্রিকেটীয় দৃষ্টিভঙ্গিও দারুণ। চোটের কারণে আমাদের তামিমকে হারাতে হয়েছে, যা খুবই দুঃখজনক।

বাংলাদেশ আগামী ৪ ডিসেম্বর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে। গত বুধবার নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে কুঁচকিতে টান লাগায় এই সিরিজে খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক তামিম। তার অনুপস্থিতিতে অধিনায়কত্বের পাশাপাশি ওপেনিংয়ে বড় দায়িত্ব নিতে হবে লিটনকে।

এদিকে পিঠের চোটে প্রথম ওয়ানডে খেলতে না পারলেও তাসকিনকে ওয়ানডে স্কোয়াডে রাখা হয়েছে। যদিও বাড়তি হিসেবে যুক্ত করা হয়েছে শরিফুল ইসলামকে।

বাংলাদেশ ওয়ানডে দল

লিটন কুমার দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত