ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশের সমর্থন পেয়ে গর্বিত আর্জেন্টাইন কোচ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ২১:২৯

বাংলাদেশের সমর্থন পেয়ে গর্বিত আর্জেন্টাইন কোচ
আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

বাংলাদেশে ফুটবলপ্রেমীরা আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থনে বিভক্ত। লাতিন আমেরিকার এই দুই দেশের ফুটবল সমর্থকদের উন্মাদনার খবর ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে।

কাতার বিশ্বকাপে হট ফেভারিট আর্জেন্টিনা ইতিমধ্যে উঠে গেছে নক আউটে। বাংলাদেশের আর্জেন্টিনার সমর্থকদের উল্লাস চোখে পড়ার মতো। ইতিমধ্যে যার ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। আর তা বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও খবরে এসেছে। মেসি-ডি মারিয়াদের নিয়ে বাংলাদেশের মানুষের উম্মাদনা নিয়ে গর্বিত আর্জেন্টিনাও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে স্কালোনিকে এক সাংবাদিক বাংলাদেশ নিয়ে প্রশ্ন করেন। জবাবে মেসিদের কোচ বলেন, বাংলাদেশ থেকে এমন সমর্থন পেয়ে আমরা গর্বিত। এর আগে দিয়াগো (ম্যারাডোনা) এবং এখন মেসির জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তে আমাদের অনেক সমর্থক আছে। এটা দারুণ অনুভূতি। এত ভালোবাসা দেওয়ায় আপনাদের অনেক ধন্যবাদ। স্কালোনি আরও বলেন, কাতার বিশ্বকাপে শেষ পর্যন্ত লড়ে যাব। আমরা জানি এটা কত কঠিন। দিনশেষে এটা ফুটবল এবং অন্য দলগুলোও দারুণ প্রস্তুতি নিয়েই এসেছে।

গত বুধবার গ্রুপপর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে ২-০ গোলে জিতে নক আউট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। পরদিনই আর্জেন্টিনা জাতীয় দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশের মানুষের উচ্ছ্বাসের তিনটি ছবি পোস্ট করা হয়। ক্যাপশনে ছিল আর্জেন্টিনা ও বাংলাদেশের পতাকার মাঝে ইমোজি। ক্যাপশনে লেখা হয়, আমাদের দলকে সমর্থন করার জন্য ধন্যবাদ। তারা আমাদের মতোই পাগল। এর আগে ফিফার অফিসিয়াল টুইটারে বাংলাদেশি ফুটবল দর্শকদের ছবি পোস্ট করা হয়েছিল।

উল্লেখ্য, বিশ্বকাপে আর্জেন্টিনার নক আউট পর্বে এশিয়ার দেশ অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। আগামী ৪ ডিসেম্বর রাতে আহমাদ বিন আলি স্টোডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত