ঢাকা, বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘চোট আক্রান্ত’ ব্রাজিলের সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ২২:৫০  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২২, ২২:৫৭

‘চোট আক্রান্ত’ ব্রাজিলের সম্ভাব্য একাদশ
ব্রাজিলের সম্ভাব্য একাদশ । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

কাতারের লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় ‘জি’ গ্রুপের শেষ ম্যাচে চোট আক্রান্ত ব্রাজিলের মুখোমুখি হবে ক্যামেরুন। আগেই নক আউট নিশ্চিত করায় ব্রাজিল একাদশে হবে বেশ বড় পরিবর্তন। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হতে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ থেকে একটি পয়েন্ট নিতেই হবে তিতের শীর্ষদের।

ব্রাজিলের গণমাধ্যম বলছে, শুধু গ্রুপপর্ব থেকে নয় পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন নেইমার। তবে কোচ অথবা ব্রাজিলের টিম ম্যানেজমেন্টের কেউ এখনো এ বিষয়ে মুখ খোলেননি। এদিকে ক্যামেরুনের বিপক্ষে সেরা একাদশ নামানোর পরিকল্পনা নেই ব্রাজিলের। বেঞ্চে থাকা খেলোয়াড়দের একবার পরীক্ষা করে দেখতে চান ব্রাজিল কোচ।

গোলবারে অ্যালিসন বেকারের পরিবর্তে ম্যানসিটি গোলরক্ষক এডারসন থাকতে পারেন একাদশে। ডিফেন্সে সিলভা-মারকুইনহোসকে বসিয়ে ব্রেমার ও মিলিতাওকে সেন্টার ব্যাকে পরীক্ষা করে দেখবেন তিতে।

অন্যদিকে ক্যাসেমিরো, লুকাস পাকেতা, ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসনদের মতো তারকাদেরও ক্যামেরুনের বিপক্ষে বিশ্রাম দেবেন বলে আশা করা হচ্ছে। পরিবর্তিত হিসাবে লিভারপুলের মিডফিল্ডার ফ্যাবিনহো এবং ডিফেন্ডার দানি আলভেসরা দলে আসতে চলেছেন একপ্রকার নিশ্চিত। ক্যামেরুনের বিপক্ষে অধিনায়কের আর্মব্রান্ড থাকতে পারে অভিজ্ঞ দানি আলভেজের হাতে।

আর স্ট্রাইকারে রিচার্লিসনের পরিবর্তে দেখা জেতে পারে গ্যাব্রিয়াল জেসুস অথবা পেদ্রোকে। উইঙ্গে মার্টিনেলি-অ্যান্টনিকে শুরুর একাদশে খেলিয়ে দেখবেন ব্রাজিল কোচ।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ

এডারসন (গোলরক্ষক), দানি আলভেস, মিলিতাও, ব্রেমার, তেলেস, ফ্যাবিনহো, ফ্রেড/গুইমারেস, রড্রিগো/রিবেইরো, মার্টিনেলি, গ্যাব্রিয়েল জেসুস/পেদ্রো, অ্যান্টনি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত