ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

মেসির আর্জেন্টিনার জন্য প্রতিটা ম্যাচ ‘ফাইনাল’

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৪৯  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০২২, ১৯:৪৯

মেসির আর্জেন্টিনার জন্য প্রতিটা ম্যাচ ‘ফাইনাল’
আর্জেন্টিনার জন্য প্রতিটা ম্যাচ ‘ফাইনাল’ । ছবি: ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

গ্রুপ পর্বের ম্যাচ শেষে কাতার বিশ্বকাপ গড়িয়েছে নকআউট স্টেজে। বাংলাদেশ সময় রাত ১টায় নক আউট পর্বের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে সৌদির কাছে ‘বড়’ ধাক্কা মেসিদের কাছে এখন অতীত। মেক্সিকো ও পোল্যান্ড ম্যাচে জয় লিওনেল স্কালোনির দলের আত্মবিশ্বাস ও শরীরী ভষাটাই পাল্টে দিয়েছে। সবথেকে বড় বিষয় এই দলটি এখন আর শুধু মেসি নির্ভর নয়।

নক আউট পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগে আর্জেন্টিনা শিবিরের সবথেকে বেশি চিন্তার কারণ ডি মারিয়ার চোট। পোল্যান্ডের বিরুদ্ধে উরুতে ব্যথা অনুভব করাতেই তাকে তুলে নিয়েছিলেনম স্কালোনি। চোট খুব গুরুতর না হলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দি মারিয়া খেলবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।

আর্জেন্টাইন কোচের মতে ম্যাচের আগে ডি মারিয়ার চোটের পরিস্থিতি দেখেই সিদ্ধান্ত নেবেন তিনি। তবে অনুশীলনে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগে চূড়ান্ত প্রস্তুতিতে অ্যাঞ্জেল করেয়াকে দেখে নেন কোচ। এরপর আলেজান্দ্রো গোমেজকে। ফলে ডি মারিয়ার বিশ্রামে থাকার সম্ভাবনাই বেশি।

অনুশীলনে লিওনেল মেসি ছিলেন বেশ সিরিয়াস। পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিসের যন্ত্রণা তিনি এখনও ভুলতে পারেননি। আর ২০১৮ রাশিয়া বিশ্বকাপে নক আউটে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল আর্জেন্টিনাকে। ফলে অতীত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে অস্ট্রেলিয়া বিপক্ষে নিজের সেরাটাই দিতে চাইছেন মেসি।

অঘটনের বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হাল্কাভাবে নিচ্ছে না আর্জেন্টিনা। তবে দল যে পোল্যান্ড ম্যাচের মত আক্রমণাত্মক ফুটবল খেলবে ও জয় পাবে সেই বিষয়ে আত্মবিশ্বাসী আর্জেন্টাইন অধিনায়ক।

অপরদিকে, ফ্রান্সের বিরুদ্ধে হারের পর তিউনেশিয়া ও ডেনমার্ককে হারিয়ে বিশ্বকাপের শেষ ষোলোর টিকিট পাকা করেছে অস্ট্রেলিয়া। শক্তিতে পিছিয়ে থাকলেও মেসির দলের বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তুত গ্রাহাম আর্নল্ডের দল। আর্জেন্টিনার জন্য যে আলাদা পরিকল্পনা রয়েছে সেই কথাও জানিয়েছেন অজি কোচ।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত