ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

রেকর্ড ২০০ মিলিয়নে সৌদির ক্লাবে যাচ্ছেন রোনালদো

রেকর্ড ২০০ মিলিয়নে সৌদির ক্লাবে যাচ্ছেন রোনালদো
পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো । ছবি: ইন্টারনেট

ক্লাব ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর ভবিষ্যৎ কী? কাতার বিশ্বকাপের মাঝেও এই নিয়ে সরগরম ফুটবল বিশ্ব। সৌদি আরবের ক্লাব আল নাসের রেকর্ড অর্থে রোনালদোকে সাইন করাতে চলেছেন। এই গুঞ্জন ছড়িয়েছে বহুদিন হল। শোনা যাচ্ছিল, রেকর্ড অর্থের প্রস্তাব পেলেও রোনালদো আল নাসেরে যেতে চান না।

তবে বর্তমানে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি, রোনালদোর এজেন্টের সঙ্গে সৌদির ক্লাবের কথাবার্তা একেবারে পাকা। শুধুমাত্র বিশ্বকাপ শেষ হওয়ার অপেক্ষা। তারপরই সাবেক ম্যান ইউ তারকা যোগ দেবেন এশিয়ার ক্লাবটিতে! তেমনটা হলে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বড় চুক্তির সঙ্গে নাম জুড়ে যাবে সিআর সেভেনের।

সৌদি ক্লাব আল নাসের সঙ্গে রোনালদোর আড়াই বছরের জন্য চুক্তি হতে যাচ্ছে। এই চুক্তি অনুযায়ী ক্লাবটির কাছ থেকে প্রতি মৌসুম অর্থ্যাৎ বছরে ২০০ মিলিয়ন পারিশ্রমিক পাবেন তিনি।

ক্রিশ্চিয়ানো রোনালদো এখন বিশ্বকাপ খেলতে ব্যস্ত। আজ নকআউটে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ। তাই ক্লাব ফুটবল নিয়ে মুখ খুলবেন না এটাই স্বাভাবিক। রোনালদোর এজেন্টের মুখেও কুলুপ এটেছে। বিশ্বকাপে পর্তুগালের দৌড় কতদূর গড়ায় সেদিকেই আপাতত নজর তাদের। ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চেয়ে বহু ক্লাবের দরজায় কড়া নেড়েছিলেন রোনালদোর এজেন্ট। তবে ইউরোপের নামিদামী ক্লাবগুলি মুখ ফিরিয়েছে রোনালদোর থেকে।

ব্রিটিশ সাংবাদিক পিয়ের্স মর্গ্যানকে দেওয়া বিস্ফোরক সাক্ষাৎকারের পর ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে রোনালদোর। বিশ্বকাপে সিআর সেভেনের পারফরম্যান্স এখনো পর্যন্ত আহামরি নয়। তাই ভালো প্রস্তাবের অপেক্ষা না করে ক্যারিয়ারের শেষ সায়াহ্নে এসে সৌদির ক্লাবেই হয়তো ভবিষ্যৎ খুঁজে পেয়েছেন তিনি।

উল্লেখ্য, সৌদির ক্লাব আল নাসের ১৯৫৫ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে দলটির কোচিংয়ের দায়িত্বে রয়েছেন প্রাক্তন রোমা কোচ রুডি গার্সিয়া। ১৯৭০ থেকে ১৯৮০ সাল পর্যন্ত ক্লাব জিতেছে চারটি সৌদি আরাবিয়ান প্রিমিয়র লিগ খেতাব, ছয়টি কিংস কাপ, তিনটি ক্রাউন প্রিন্স কাপ এবং তিনটি ফেডারেশন কাপ। ক্লাবের ঝুলিতে আরও একাধিক খেতাব রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত