ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভারতকে বাংলাওয়াশের লক্ষ্যে চট্টগ্রামে টাইগাররা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:৩০  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:৫৪

ভারতকে বাংলাওয়াশের লক্ষ্যে চট্টগ্রামে টাইগাররা
চট্টগ্রামে বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেট দল। ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ দল। ২-০ ব্যবধানে এগিয়ে থাকা টাইগারদের এবার লক্ষ্য ভারতীয়দের প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করা। এজন্য তৃতীয় ওয়ানডে ও প্রথম টেস্ট খেলতে রাজধানী ঢাকা ছেড়ে বন্দরনগরী চট্টগ্রামে এসে গেছে বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেট দল।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) তিনটার দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে দুই দলের বহনকারী বিমান। পরে বাসে টিম হোটেল রেডিসন ব্লুতে আসে তাঁরা। এর আগে দুপুর ২টার দিকে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয় দুই দল।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবে দুই দল। আগামী ১০ ডিসেম্বর একই মাঠে ভারতের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে টাইগাররা।

এদিকে বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেট দলের টেস্ট এবং ওয়ানডে ম্যাচকে কেন্দ্র করে সার্বক্ষণিক পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা কীভাবে মোকাবিলা করা হবে ও বোমা বিস্ফোরণের মতো জরুরি পরিস্থিতি কীভাবে সামাল দেয়া হবে, সে বিষয়ের মহড়ায় মঙ্গলবার অংশ নিয়েছেন সিএমপির বিভিন্ন ইউনিটের পুলিশ সদস্যরা।

আগামী শনিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদে চৌধুরী স্টেডিয়ামে সফরকারী ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়। যেহেতু বাংলাদেশের সামনে ভারতকে হোয়াইটওয়াশ করার হাতছানি দিচ্ছে, তাই সমর্থকদের কাছে ম‌্যাচটি আরও আকর্ষণীয় হতে যাচ্ছে।

এই ম্যাচকে সামনে রেখে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টিকিটের মূল্যতালিকা প্রকাশ করেছে। যেখানে ঢাকার মতো চট্টগ্রামেও সর্বনিম্ন ২০০ টাকায় দেখা যাবে খেলা। এই তালিকায় টিকিটের সর্বোচ্চ দাম রাখা হয়েছে ১৫০০ টাকা। আগামীকাল শুক্রবার থেকে টিকিট বিক্রি শুরু করবে বিসিবি। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা এক দফা পাওয়া যাবে, ম্যাচের দিনও একই সময়ে মিলবে টিকিট। অনলাইনে টিকিট কাটার কোনো ব্যবস্থা এবারও রাখেনি বিসিবি। সাগরিকা (বিটাক সার্কেলের কাছে) ও এম এ আজিজ স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে সরাসরি টিকিট কিনতে পারবেন দর্শকরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টিকিটের সর্বনিম্ন দাম ২০০ টাকা। সেটি দিয়ে খেলা দেখা যাবে ওয়েস্টার্ন স্ট্যান্ডে। ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের দাম ৩০০ টাকা, ক্লাব হাউসে ৫০০ টাকা। এ ছাড়া ইন্টারন্যাশনাল গ্যালারিতে ১ হাজার টাকা খরচ করে দেখতে পারবেন খেলা। সর্বোচ্চ ১ হাজার ৫০০ টাকা করে খরচ করতে হবে গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপ হসপিটালিটিতে খেলা দেখতে গেলে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত