ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপ জিতলেই আর্জেন্টিনার প্রেসিডেন্ট মেসি!

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ২০:৩৭  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ২০:৪৮

বিশ্বকাপ জিতলেই আর্জেন্টিনার প্রেসিডেন্ট মেসি!
আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট মরিসিও ম্যাকরির সাথে মেসি । ফাইল ছবি
ক্রীড়া ডেস্ক

১৯৮৬ সালে শেষবার মারাদোনার হাত ধরে বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। তার পর ৩৬ বছরের অপেক্ষা। মাঝে ২০১৪ সালে ফাইনালে উঠলেও শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছতে পারেনি নীল সাদা ব্রিগেড। তবে এবারের দলকে নিয়ে আশাবাদী অনেকেই। ২৮ বছরের খরা কাটিয়ে ২০২১ সালে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা।

১৯৮৬ সালের পর আবারও মেসির হাতে বিশ্বকাপ দেখতে চায় আর্জেন্টিনার সমর্থকরা। সেই সঙ্গে আরও একটা বড় কথা বলেছেন দেশের সাবেক প্রেসিডেন্ট মরিসিও ম্যাকরি। তিনি বলেছেন, বিশ্বকাপ জিতলেই মেসি হবে আর্জেন্টিনার প্রেসিডেন্ট।

স্প্যানিশ পত্রিকা মার্কায় সাক্ষাৎকার দিতে গিয়ে মরিসিও বলেন, আমরা সবাই ওকে প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত করব। সব চেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল দলটা ভীষণ উপভোগ করছে এই বিশ্বকাপ। টিমের পরিবেশ ভালো। এর কৃতিত্ব স্কালোনির প্রাপ্য। দলের কোচিং স্টাফরা দারুণ। মেসি তো আছেই। ও শুধুই বিশ্বের সেরা ফুটবলার নয়, দোহার ৮০ শতাংশ মানুষ চায় মেসিই হোক বিশ্বচ্যাম্পিয়ন।

এছাড়া দলের প্রশংসা করে তিনি বলেছেন, দলটা ভীষণ উপভোগ করছে এই বিশ্বকাপ। টিমের পরিবেশ ভালো। এর কৃতিত্ব স্কালোনির প্রাপ্য। দলের কোচিং স্টাফরা দারুণ। আমি সবসময় বলেছি, পাঁচ-ছয়টি দল সেরা। বাকিরাও সলিড। যে কোনও কিছু ঘটতে পারে। ফ্রান্স এবং ব্রাজিল এগিয়ে থাকলেও, আমি বলব ওঠা-পড়া কিন্তু থাকবেই। যেই জিতবে ভাগ্য কিছুটা হলেও তার সহায় হবে। কাতারের মানুষও যে মেসির হাতেই কাপ দেখতে চান সেই কথাও জানিয়েছেন আর্জেন্টিনার প্রাক্তন প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, মেসি বিশ্বকাপে নামার আগেই বলেছিলেন, কাতার বিশ্বকাপই আমার শেষ, নিশ্চিত ভাবে এটা বলতে পারি। এই সিদ্ধান্ত আমি আগেই নিয়ে ফেলেছিলাম। চলতি বিশ্বকাপে মেসি আছেন আগুনে ফর্মে। চার ম্যাচে তিন গোল করেছেন ও করিয়েছেন এক গোল।

উল্লেখ্য, শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টারে মুখোমুখি হবে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ। বিশ্বমঞ্চে নিজেদের পুরোনো শত্রুর বিপক্ষে নামার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে আলবিসেলেস্তেরা। দলকে আগামী ম্যাচগুলির জন্য শুভেচ্ছা জানিয়েছে মরিসিও ম্যাকরি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত