ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

এশিয়া কাপ আরচ্যারি: বাংলাদেশের তিন পদক

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২২, ১৯:৩৪

এশিয়া কাপ আরচ্যারি: বাংলাদেশের তিন পদক
ছবি: সংগৃহীত

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্টে বাংলাদেশ তিনটি পদক পেয়েছে। কম্পাউন্ড ডিভিশনে তিনটি ব্রোঞ্জ পদক পেয়েছে। পুরুষ ব্যক্তিগত, দলগত ও মিশ্র ইভেন্টে বাংলাদেশ ব্রোঞ্জ জিতেছে।

সংযুক্ত আরব আমিরাতের শারজাতে কম্পাউন্ড পুরুষ ইভেন্টে বাংলাদেশের নেওয়াজ আহমেদ রাকিব ১৪১-১৪০ স্কোরে কাজাখস্তানে ইয়ুথইয়ুন আন্দ্রেকে, মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব ও রোকসানা আক্তার) ব্রোঞ্জ মেডেল ম্যাচে ১৫৪-১৪৬ স্কোরে ভিয়েতনামকে এবং কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব, মোহাম্মদ আশিকুজ্জামান ও মো: সোহেল রানা) ব্রোঞ্জ মেডেল ম্যাচে ২২৭-২২১ স্কোরে ভিয়েতনামকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল অর্জন করে। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে বাংলাদেশ (রোকসানা আক্তার, বন্যা আক্তার ও পুস্পিতা জামান) কাজাখস্তানের নিকট পরাজিত হয়।

গতকালের কম্পাউন্ড ডিভিশনের ইলিমিনেশন রাউন্ডে ১/১৬ খেলায় বাংলাদেশের নেওয়াজ আহমেদ রাকিব কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ১৪২-১৩৬ স্কোরে সংযুক্ত আরব আমিরাতে আরে আইয়ুব কাসিমকে পরাজিত করে ১/৮ (প্রি- কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হন। প্রি-কোয়ার্টার ফাইনাল খেলায় নেওয়াজ আহমেদ রাকিব ১৪৫-১৩৯ স্কোরে ভিয়েতনামের ট্রান ট্রং হিউকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হন। কোয়ার্টার ফাইনালে নেওয়াজ আহমেদ রাকিব ১৪২-১৪১ স্কোরে হংকং চায়নার লি হু স্যাম প্যাট্রিককে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হন। সেমি-ফাইনালে নেওয়াজ আহমেদ রাকিব ১৪২-১৪৩ স্কোরে ভারতের দেওতালে ওজসের নিকট পরাজিত হন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত