ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তানের কোচ হচ্ছেন মিকি আর্থার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২২, ২০:০১

পাকিস্তানের কোচ হচ্ছেন মিকি আর্থার
মিকি আর্থার। ছবি: সংগৃহীত

মাত্র দুদিন আগে পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছিলেন শহীদ আফ্রিদি। আর নতুন এই দায়িত্ব পেয়েই একের পর এক পরিবর্তন আনছেন দলটির সাবেক অধিনায়ক। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন দলটির অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। এবার তাদের চোখ কোচিং প্যানেলের দিকে।

সোমবার পাকিস্তানের গণমাধ্যম জানিয়েছে, চাকরি হারাচ্ছেন দলটির অন্তর্বর্তীকালীন কোচ সাকলাইন মুশতাক। পাকিস্তানের সাবেক এই অফ স্পিনারের জায়গায় প্রধান কোচ হয়ে ফিরতে যাচ্ছেন মিকি আর্থার।

কয়েকদিন আগেই পিসিবির ব্যবস্থাপনায় আসে বড়সড় পরিবর্তন। চেয়ারম্যানের পদ থেকে রমিজ রাজাকে সরিয়ে বসানো হয় নাজাম শেঠিকে। দায়িত্ব নিয়েই প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে শহীদ আফ্রিদি, আব্দুর রাজ্জাক এবং রাও ইফতিখার আনজুমকে দায়িত্ব দেন তিনি।

গুঞ্জন উঠেছে, এবার কোচিং প্যানেলে পরিবর্তন আনতে যাচ্ছে পিসিবি। যেখানে দেশি নয় বিদেশি কোচকে দায়িত্ব দিতে আগ্রহী দেশটির ক্রিকেট বোর্ড। সেই তালিকায় সবার উপরে আছেন আর্থার। বর্তমানে ইংল্যান্ডের কাউন্টি দল ডার্বিশায়ারের দায়িত্বে রয়েছেন তিনি।

আগেই অবশ্য আর্থারকে ফেরানোর ইঙ্গিত দিয়েছিলেন পিসিবির সভাপতি নাজাম শেঠি। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেছিলেন, আমি যখন ক্ষমতায় ছিলাম তখন আমাদের মিকি আর্থার ছিল, ফলাফলও স্পষ্ট ছিল। আমরা ওয়ানডে ও টেস্টে এক নম্বর ছিলাম এবং আমরা চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছিলাম।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পিসিবির প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন আর্থারও। গুঞ্জন আছে, পাকিস্তান সুপার লিগের আগেই আসবেন তিনি। এর আগে ২০১৬ সালের মে থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধান কোচ ছিলেন আর্থার।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত