ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ভারত সফরে অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৫:৫২

ভারত সফরে অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড ঘোষণা
অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে চারটি টেস্ট ও তিনটি ওয়ান্ডে খেলবে অস্ট্রেলিয়া। আসন্ন টেস্ট সিরিজে স্বাগতিকদের বিপক্ষে ১৮ সদ্যসের দল ঘোষণা করেছে অজিরা।

অনেকটা আগেভাগেই দল নির্বাচন করে ক্রিকেট অস্ট্রেলিয়া। দল নির্বাচনে চমক দেখিয়েছে তারা। উপমহাদেশের কন্ডিশনের কথা মাথায় রেখে স্কোয়াডে অভিজ্ঞ নাথান লায়নের সঙ্গে প্রথমবার ডাক পেয়েছেন স্পিনার টড মারফি। এছাড়াও দলে রয়েছেন মিচেল সুইপসন ও অ্যাশটন অ্যাগারও। প্রোটিয়া সফরে চোট পাওয়া মিচেল স্টার্ক ও ক্যামেরুন গ্রিনও রয়েছেন ভারত সফরের দলে। অবশ্য সিরিজের প্রথম টেস্টে খেলা হচ্ছে না স্টার্কের।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, ল্যান্স মরিস, টড মারফি, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন ও ডেভিড ওয়ার্নার।

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুর টেস্ট দিয়ে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার বোর্ডার-গাভাস্কার ট্রফি। পরের তিন টেস্ট যথাক্রমে দিল্লি, ধর্মশালা ও আহমেদাবাদে।

বাংলাদেশ জার্নাল/এসএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত