ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বর্ষসেরা আইসিসি টেস্ট দলের অধিনায়ক স্টোকস, নেই বাংলাদেশের কেউ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১২:০৫

বর্ষসেরা আইসিসি টেস্ট দলের অধিনায়ক স্টোকস, নেই বাংলাদেশের কেউ
বেন স্টোকস

গেলো বছরের পারফরম্যান্সের ভিত্তি করে বর্ষসেরা টেস্ট একাদশ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

গত বছরের মাঝামাঝি সময়ে ইংলিশদের অধিনায়কত্ব নেয়ার পর পুরো দলটিকেই বদলে দিয়েছে স্টোকস। তারই প্রতিফলন ঘটেছে আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশে স্টোকসকে অধিনায়ক করে।

দ্বিতীয় সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড থেকে।

বর্তমানে টেস্ট খেলে এমন দেশের সংখ্যা ১২টি। এর মধ্যে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের কোনো ক্রিকেটার পাননি আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় আছেন একজন করে।

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ডের বেন স্টোকসকে। ভোটাভুটির মাধ্যমে গড়া টেস্ট একাদশে বছরের সেরা দুই ওপেনার অস্ট্রেলিয়ার উসমান খাজা ও ক্রেইফ ব্রাথওয়েট।

ব্যাটিং লাইনআপে আরও জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেন, পাকিস্তান অধিনায়ক বাবর আজম, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো এবং ভারতের ঋষভ পন্ত।

বোলারদের মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, অস্ট্রেলিয়ার নাথান লায়ন এবং ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন।

আইসিসি বর্ষসেরা টেস্ট দল: উসমান খাজা, ক্রেইগ ব্রাথওয়েট, মারনাস লাবুশেন, বাবর আজম, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ঋষভ পন্ত, প্যাট কামিন্স, কাগিসো রাবাদা, নাথান লায়ন ও জিমি অ্যান্ডারসন।

বাংলাদেশ জার্নাল/সামি/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত