ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

শুভাগতের ঝড় ফিফটি, সিলেটের লক্ষ্য ১৭৫

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ২০:৩৫  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২৩, ২২:৪৩

শুভাগতের ঝড় ফিফটি, সিলেটের লক্ষ্য ১৭৫
শুভাগতের ঝড় ফিফটি । ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট স্ট্রাইকার্সকে ১৭৫ রানের লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এদিন মৃত্যুঞ্জয়কে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করেন শুভাগত হোম। ২৬ বলে নিজের অর্ধশতক পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুভাগত ২৯ বলে ৫৪ ও মৃত্যুঞ্জয় ১২ বলে ১৫ রানে অপরাজিত থাকেন।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় চট্টগ্রাম। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান উসমান খান। এরপর ক্রিজে আসা আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন ওপেনার মেহেদী মারুফ।

দ্বিতীয় উইকেট জুটিতে ৮৮ রান সংগ্রহ করে এই দুই ব্যাটার। নিজের অর্ধশতক পূরণ করেন মেহেদী মারুফ। দলীয় ৮৮ রানে ২৭ বলে ৩৪ রান করে আউট হন আফিফ হোসেন। আফিফের বিদায়ের পর পরই আউট হন মেহেদী মারুফ।

দলীয় ৯০ রানে ৪০ বলে ৫২ রান করে ফিরে যান মেহেদী। এরপর দলীয় ৯১ ও ৯৭ রানে আরও দুই ব্যাটারকে হারায় চট্টগ্রাম। ৩ বলে ১ রান করে ম্যাক্স ও'ডাউড ও ৪ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান কার্টিস ক্যাম্পার।

এরপর ইরফান শুকুর ও অধিনায়ক শুভাগত হোম মিলে রানের চাকা সচল রাখেন। তবে দলীয় ১২৭ রানে ফের উইকেট হারায় চট্টগ্রাম। ৬ বলে ৯ রান করে আউট হন ইরফান শুকুর।

সিলেটের পক্ষে ইমাদ ওয়াসিম ২টি, আমির ও মাশরাফি নেন ১টি করে উইকেট।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত