ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিপিএল: বিরতি শেষে মাঠে ফিরছে সিলেট পর্ব

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ০৯:৪০

বিপিএল: বিরতি শেষে মাঠে ফিরছে সিলেট পর্ব
ছবি: সংগৃহীত

একদিন বিরতির পর সোমবার (৩০ জানুয়ারি) থেকে আবারো গড়াবে বিপিএলের সিলেট পর্ব। দুপুর দেড়টায় মুখোমুখি হবে ঢাকা ডমিনেটর্স ও রংপুর রাইডার্স। দিনের দ্বিতীয় খেলায়, টেবিল টপার সিলেট স্ট্রাইকার্সের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিপিএলে স্বস্তিতে নেই রংপুর রাইডার্স। বিদেশি ক্রিকেটারদের আসা-যাওয়ার মিছিলে চলছে সেরা একাদশের খোঁজ। ৪ জয়ে টেবিলের চার নম্বরে নুরুল হাসানের দল। অন্যদিকে শেষ ম্যাচে খুলনাকে হারিয়ে কাগজে-কলমে এখনো টুর্নামেন্টে টিকে রয়েছে নাসির হোসেনের দল। সে ম্যাচের ফলাফলই রংপুরের বিপক্ষে ভালো করার অনুপ্রেরণা জোগাবে টিম ডমিনেটর্সকে।

দিনের দ্বিতীয় খেলায় সিলেট স্ট্রাইকার্সের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। ঘরের মাঠে প্রথম ম্যাচটি হতাশায় কাটলেও দ্বিতীয় ম্যাচে পুরনো রূপে ফিরেছে সিলেট। বিদেশি রিক্রুটরাও ছন্দে থাকায় এবারের আসরের শিরোপা জয়ের অন্যতম দাবিদার স্ট্রাইকার্স।

এদিকে টুর্নামেন্টে টিকে থাকতে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই ইয়াসির রাব্বিদের সামনে। অবশ্য গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে ওয়াহাব রিয়াজকে পাচ্ছে না খুলনা। ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব বুঝে নিতে নিজ দেশে ফিরেছেন পাক পেসার।

সাত দলের এই আসরে রাউন্ড রবিন লিগে প্রতিটি দল দু'টি করে ম্যাচ খেলবে। এ পর্যন্ত সবচেয়ে বেশি ৯টি করে ম্যাচ খেলেছে সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেট ৯ ম্যাচে সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে আছে শীর্ষে। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ফরচুন বরিশাল আছে দ্বিতীয় স্থানে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। রংপুর রাইডার্স ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। খুলনা, চট্টগ্রাম এবং ঢাকা এই তিন দলের সংগ্রহ ৪ পয়েন্ট করে। প্রথম পর্বে এখনো ১৪টি ম্যাচ বাকী। তবে খুলনা, চট্টগ্রাম এবং ঢাকার পক্ষে কোয়ালিফায়ারে খেলতে হলে অসাধ্য সাধন করতে হবে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত