ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ কোচের দায়িত্বে আবারও হাথুরু সিংহে

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৮:৫০

বাংলাদেশ কোচের দায়িত্বে আবারও হাথুরু সিংহে
হাথুরু সিংহে। ফাইল ছবি

গত বছর রাসেল ডোমিঙ্গোর বিদায়ের পর থেকেই বাংলাদেশ দলের প্রধান কোচের চেয়ার ফাঁকা পড়ে রয়েছে। তবে গুঞ্জন ছিলো আবারো চন্ডিকা হাথুরুসিংহেই ফিরছেন সাকিব আল হাসানদের কোচ হয়ে। এবার সব গুঞ্জন সত্যি করে আগামী দুই বছরের মেয়াদে বাংলাদেশ ক্রিকেটের হেড কোচের দায়িত্বে আবারও আসলেন চান্দিকা হাথুরুসিংহে।

মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের কাছে আনুষ্ঠানিক ঘোষণায় এ কথা জানান। কমপক্ষে দুই বছরের মেয়াদে চান্দিকা হাথুরুসিংহের সাথে চুক্তি হয়েছে বলে তিনি জানান।

বিসিবি সূত্রে জানানো হয়েছে, তিন ফরম্যাটেই বাংলাদেশের হেড কোচের দায়িত্ব পালন করবেন হাথুরুসিংহে। ফেব্রুয়ারির ১৯-২০ তারিখেই হাথুরুসিংহে বাংলাদেশে এসে পৌঁছুবেন বলে বোর্ড সভাপতি জানান।

নাজমুল হাসান পাপন আরও জানান, হেড কোচ হিসেবে হাথুরুসিংহের নিয়োগের ব্যাপারের খেলোয়াড়দের সাথে তার কোনো কথা হয়নি। তবে মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের সাথে এ বিষয়ে তার কথা হয়েছে। তারা এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

এর আগে ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক চুকিয়ে নেন। এরপর দায়িত্ব নেন নিজ দেশের। সেখানে খুব একটা ভালো কাটেনি তাঁর অধ্যায়। এরপর ২০২০ সালের দিকে ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে। সেখান থেকেও এবার নিজের অধ্যায় চুকিয়ে নিলেন শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক এই অলরাউন্ডার।

বাংলাদেশ জার্নাল/সামি/আরকে

  • সর্বশেষ
  • পঠিত