ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বেতিসকে হারিয়ে শীর্ষস্থানে বার্সা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৬

বেতিসকে হারিয়ে শীর্ষস্থানে বার্সা
ছবি - সংগৃহীত

প্রথমার্ধের এলোমেলো ফুটবল ছেড়ে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ফুটবল খেললো বার্সেলোনা। রবার্ট লেভানদোভস্কি ও রাফিনহার গোলে রিয়াল বেতিসকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে কাতালুনিয়ার ক্লাবটি।

সেই সাথে, স্প্যানিশ লিগে জয়রথ ছুটছেই জায়ান্ট বার্সেলোনার। এর মধ্য দিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে দলটি।

বুধবার রাতে রিয়াল বেতিসের মাঠে তাদের বিপক্ষে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে রাফিনিয়া গোল করে এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রবের্ত লেভানদোভস্কি। পরে অবশ্য আত্মঘাতী একটি গোল করে জুল কুন্দে। এই জয়ের মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদ থেকে ৮ পয়েন্ট এগিয়ে গেল কাতালান ক্লাবটি। ১৯ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে বার্সার পয়েন্ট ৫০। এক ম্যাচ কম খেলে কার্লো আনচেলত্তির দলের পয়েন্ট ৪২।

বার্সা এখন রীতিমত উড়ছে। টানা ১৪ ম্যাচ তারা অপরাজিত আছে। বিশেষ করে সবশেষ ৯ ম্যাচেই তারা জিতেছে। প্রথমার্ধে দু’দলই লক্ষ্যে শট দিতে ব্যর্থ হয়।

কিন্তু একের পর এক সুযোগ তৈরি করে দ্বিতীয়ার্ধে যেন জ্বলে উঠে বার্সা। ৬৫তম মিনিটে ডি ইয়ংয়ের ফ্রি কিক থেকে বল নিয়ে দূর পাল্লার শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া। ৮০ মিনিটে রোনালদো আরাহোর হেড পাসে লেভানদোভস্কি ব্যবধান দ্বিগুণ করেন। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে একটি আত্মঘাতী গোল খেয়ে বসে বার্সেলোনা। তবে এই গোল বার্সার জয়ে বাধা হতে পারেনি।

বাংলাদেশ জার্নাল/সামি/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত