ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

এমবাপ্পের পেনাল্টি মিস, মেসি-ফাবিয়ানদের নৈপুণ্যে পিএসজির জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২২

এমবাপ্পের পেনাল্টি মিস, মেসি-ফাবিয়ানদের নৈপুণ্যে পিএসজির জয়
পিএসজি। ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মাঠে নেমেছিলো বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। প্রতিপক্ষ মঁপেলিয়ের মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্রিস্টাফ গালতিয়েরের শিষ্যরা। এমবাপ্পে পেনাল্টি মিস করলেও পিএসজি জিতেছে ৩-১ ব্যবধানে।

বুধবার দিবাগত রাতে মঁপলিয়ের বিপক্ষে ম্যাচের আগে থেকেই ছিলেন না নেইমার, এরপর এমবাপ্পের এমন ছন্নছাড়া পারফরম্যান্সে স্বাভাবিকভাবে ভীষণ চাপ পড়ে লিওনেল মেসির ওপর। তারপরও প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা। তিনটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে।

ম্যাচ শুরু হতে না হতেই ৮ মিনিটের মাথায় ডি-বক্সে এমবাপ্পেকে ফাউল করে মঁপলিয়েরের ডিফেন্ডার জুলিয়ান। তবে সেই ফাউল থেকে প্রাপ্ত পেনাল্টি কাজে লাগাতে ব্যর্থ ফরাসি স্ট্রাইকার। তার পেনাল্টি রুখে দিলে বল আবারো চলে যায় তার পায়ে। তবে ফাঁকা জাল পেয়েও গোল করতে পারেননি ২৪ বছর বয়সী এই তারকা। বল পোস্টের উপর দিয়ে উড়িয়ে মারেন।

চোটের কারণে ২১তম মিনিটে মাঠ ছাড়েন এমবাপ্পে। ১১ মিনিট পরও রামোসও চোট নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। ৩৫তম মিনিটের ভিএআর এর কল্যাণে আত্মঘাতী গোল থেকে বেঁচে যায় মঁপেলিয়ের। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

তবে, বিরতি থেকে ফিরেই দ্বিতীয়ার্ধের শুরুতে গোল পেয়ে যায় পিএসজি। ৫২ মিনিটে পিএসজির হয়ে প্রথম গোলটি করেন আশরাফ হাকিমি। কিন্তু এবারেও অফসাইডের বাধায় কাটা পড়ে গোলটি। ম্যাচের ৫৫ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার রুইসের গোলে এগিয়ে যায় পিএসজি। উগো একিতিকের বাড়ানো থ্রু বল পেয়ে অনায়াসে জালে পাঠান তিনি।

এরপর ৭২তম মিনিটে এই ফাবিয়ানের পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৮৯ মিনিটে একটি গোল পরিশোধ করে মঁপেলিয়ের। যোগ করা সময়ে জাইরে ইমারি আরও একটি গোল করে পিএসজির ৩-১ গোলের জয় নিশ্চিত করেন।

২১ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে মার্সেই। নিসের কাছে ১-০ ব্যবধানে হেরে যাওয়া লেঁস নেমে গেছে তিন নম্বরে, তাদের পয়েন্ট ৪৫।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত