ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

প্রথম দল হিসেবে বিপিএল থেকে বাদ খুলনা টাইগার্স

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪২  
আপডেট :
 ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৩

প্রথম দল হিসেবে বিপিএল থেকে বাদ খুলনা টাইগার্স
প্রথম দল হিসেবে বিপিএল থেকে বাদ খুলনা টাইগার্স । ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ‘ডু র ডাই’ ম্যাচে হেরে প্রথম দল হিসেবে বাদ পড়ল খুলনা টাইগার্স। ফরচুন বরিশালের বিপক্ষে ৩৭ রানের হারে চলতি আসর থেকে বিদায় নিশ্চিত ইয়াসির-তামিমদের। ১০ ম্যাচ শেষে দলটির সংগ্রহ ৪ পয়েন্ট। বাকি দুই ম্যাচ জিতলেও প্লে অফে ওঠার সম্ভাবনা নেই খুলনার। এদিকে, দারুণ জয়ে প্লে অফের রাস্তাটা সহজ করল সাকিবের ফরচুন বরিশাল।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ১৯৪ রান করে বরিশাল। জবাবে খুলনা টাইগার্সের ইনিংস থামে ৮ উইকেটে ১৫৭ রানে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুলনার টপ অর্ডার ছিল ব্যর্থ। একমাত্র শাই হোপ ২৪ বলে করেন ৩৭ রান। তামিম ইকবাল (১), বালবার্নি (১২), মাহমুদুল হাসান জয় (০) নিজেদের নামের সুবিচার করতে পারেনি।

মিডল অর্ডারে ইয়াসির শাহ ৩৮ বলে খেলেন ৬০ রানের ঝড়ো ইনিংস। তার ইনিংসে ছিল পাঁচটি চার ও তিন ছক্কার মার। তবে তার বিদায়ের পর রানের গতি কমে আসে খুলনার। পারেনি লক্ষ্য ছুঁতে। ২৪ বলে ২৪ রান করেন নাহিদুল।

বরিশালের হয়ে বল হাতে ৪ ওভারে ২৯ রানে সর্বোচ্চ চার উইকেট নেন আফগান পেসার করিম জানাত। খালেদ দুটি, সাকিব ও ওয়াসিম নেন একটি করে উইকেট।

এর আগে, ব্যাটে নেমে ভালো শুরু পায় বরিশাল। ব্যক্তিগত ১২ রানে এনামুল বিজয় ফিরলেও চাপ সামলে নেন ইব্রাহিম জাদরান এবং ফজলে রাব্বি। ৩৯ রানে রাব্বি এবং ২৩ রানে ফেরেন জাদরান। এরপর বড় জুটিতে সাকিব-ইফতেখার আভাস দেন বড় সংগ্রহের।

২১ বলে ৩৬ রান করে ফেরেন বরিশালেন অধিনায়ক সাকিব। তখনও ব্যাট হাতে অবিচল ইফতেখার। খুলনার বোলারদের একের পর এক চার ছয়ে করেন সীমানা ছাড়া। তুলে নেন নিজের আসরের দ্বিতীয় অর্ধ-শতক। শেষ দিকে করিম জানাত ৮ বলে ১৭ রান করেন। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ করেন ৪ রান। ৩১ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন ইফতেখার।

চলতি মৌসুমে ব্যাট হাতে বরিশালের ব্যাটসম্যানরা আক্রমণাত্মক মানসিকতা নিয়ে দুরন্ত গতিতে রান তুলছে। এই ম্যাচেও তার ব্যতিক্রম ছিল না। উইকেট গেলেও নিজেদের আক্রমণাত্মক মানসিকতার সঙ্গে বিন্দুমাত্র ছাড় দেয়নি বরিশালের ব্যাটসম্যানরা।

পয়েন্ট টেবিলের সেরা চারটি দল যাবে নকআউটে। ১৬ পয়েন্ট নিয়ে এখন সবার শীর্ষে আছে সিলেট স্ট্রাইকার্স। দুইয়ে থাকা বরিশাল ও তিনে থাকা কুমিল্লার পয়েন্ট ১২ করে। ১০ পয়েন্ট নিয়ে চারে আছে রংপুর রাইডার্স। ১০ ম্যাচে আট হার ও দুই জয়ে চার পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে খুলনা টাইগার্স।

আরও পড়ুন: বিপিএলে টিকে থাকতে খুলনার লক্ষ্যে ১৯৫ রান

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত