ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

মাশরাফিহীন সিলেটকে সহজে হারালো রংপুর

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০২  
আপডেট :
 ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০৮

মাশরাফিহীন সিলেটকে সহজে হারালো রংপুর
মাশরাফিহীন সিলেটকে সহজে হারালো রংপুর । ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নবম আসরে রংপুরের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই হার নিয়ে মাঠ ছাড়তে হল মাশরাফীর সিলেটকে। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে সিলেট। জবাবে ২ ওভার হাতে রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে রংপুর। যার ফলে পয়েন্ট টেবিল জমিয়ে তুলেছে রংপুর রাইডার্স। তবে শীর্ষ স্থান ধরে রেখেছে সিলেট স্ট্রাইকার্স।

চোটের কারণে বিশ্রামে ছিলেন মাশরাফি বিন মর্তুজা। দলকে নেতৃত্ব দেন আরেক মুশফিকুর রহিম। তবে মাশরাফির অভাবটা ভালোই বোধ করেছে সিলেট স্ট্রাইকার্স। ১৭০ রানের পুঁজি নিয়েও লড়াই করতে পারেনি পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিলেট।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে সিলেট। ওপেনিংয়ে তৌহিদ হৃদয় এবং মুশফিকুর রহিমের ব্যাটে লড়াকু পুঁজি দাঁড় করায়। হৃদয় অপরাজিৎ ৮৫ রানের অসাধারণ ইনিংস খেলেছেন। এই ইনিংসের সুবাদে হৃদয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠেছে। হৃদয়ের রান এখন ৩৭৩।

হৃদয় ছাড়া মুশফিকের ব্যাট থেকেও ফিফটি এসেছে। মুশফিক করেছেন ৫৫ রানের দুর্দান্ত ইনিংস। হৃদয় এবং মুশফিক তৃতীয় উইকেট জুটিতে গড়েছে অবিচ্ছিন্ন ১১১ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের দুই ওপেনার রনি তালুকদার এবং নাঈম শেখ দারুণ শুরু এনে দেন। রনি এই ম্যাচেও উড়ন্ত ফিফটি পান। মাত্র ২৭ বলে ফিফটি তুলে নেন। শেষ পর্যন্ত অবশ্য ৩৫ বলে ৮ চার ও ৩ ছয়ে ৬৬ রান করে আউট হন রনি।

তার আগে নাঈমের সঙ্গে ৯ ওভারে গড়েন ১০০ রানের জুটি। রনির বিদায়ের পর আউট হন নাঈমও। করেন ৩২ বলে ৬ চারে ৪৫ রান। রংপুরের দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক সোহান এবং শোয়েব মালিক সহজ জয় নিশ্চিত করেন।

দুইজনে তৃতীয় উইকেটে গড়েন অবিচ্ছিন্ন ৫২ রানের জুটি। যেখানে মালিক মাত্র ২৪ বলে ৪ চার ও ১ ছয়ে করেন ৪১ রান। অন্যপ্রান্তে সোহান অপরাজিত থাকেন ১৭ রানে।

সিলেটের পক্ষে ইরফান ও রাজা নেন ১টি করে উইকেট।

১১ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে আছে সিলেট। এক ম্যাচ কম খেলা ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স ১৪ পয়েন্ট নিয়ে পরের তিন ধাপে। সবার সামনেই এখন সেরা দুইয়ে থাকার সুযোগ।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত