ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হাকিমি ও মেসির নৈপুণ্যে পিএসজির জয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৩

হাকিমি ও মেসির নৈপুণ্যে পিএসজির জয়
ছবি: সংগৃহীত

চোটের কারণে অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোস, দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও নেইমারকে ম্যাচে পায়নি পিএসজি। সেই ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়াল ক্রিস্তফ গালতিয়ের দল। চমৎকার দুটি গোল উপহার দিলেন আশরাফ হাকিমি ও লিওনেল মেসি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে তুলুজকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। এদিন চোটের কারণে ম্যাচের বাইরে ছিল পিএসজির নির্ভরযোগ্য সের্হিও রামোস, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। এই চোটের তালিকায় যুক্ত হয় আরেক নির্ভরযোগ্য খেলোয়াড় রেনাতো সানচেজ। ম্যাচের ১৪ মিনিটে চোট পেয়ে পিএসজির মিডফিল্ডার রেনাতো সানচেজকে মাঠ ছাড়তে হয়। এর পাঁচ মিনিট পরই তুলুজের মিডফিল্ডার ফন বুমেন পিএসজির জালে বল জড়ান।

৩৪তম মিনিটে মেসির একটি পাস হেড করতে ব্যর্থ হন মার্কোনিয়স। খানিক পরই বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাকানো শটে গোল করেন হাকিমি।

প্রথমার্ধ শেষে ১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফেরার পর ৫৮ মিনিটে জয়ের গোলটি পেয়ে যায় পিএসজি। পেনাল্টি বক্সের বাইরে থেকে বাঁ পায়ে নেয়া নিচু শটে গোল পেয়ে যান আর্জেন্টাইন জাদুকর। এরপর একাধিক সুযোগ পেলেও গোলের দেখা পায়নি পিএসজি।

এই জয়ের মধ্য দিয়ে ২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে মার্সেই।

বাংলাদেশ জার্নাল/সামি/এমপি

  • সর্বশেষ
  • পঠিত