ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

শেষ ওয়ার্ম-আপ ম্যাচেও বাংলাদেশের পরাজয়

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০০:৩৪

শেষ ওয়ার্ম-আপ ম্যাচেও বাংলাদেশের পরাজয়
আজকের ম্যাচ। ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মোটেও ভালো হলো না বাংলাদেশের। পাকিস্তানের পর এবার হার ভারতের কাছে। নিগার সুলতানা জ্যোতি বাহিনীর বিপক্ষে ১৮৩ রানের বড় সংগ্রহ করে ভারত। জবাবে নির্ধারিত ওভারে ১৩১ রানে থামে জ্যোতির দল। তাতেই ৫২ রানের বড় হার দেখে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকায় ১০ দিনের ক্যাম্প শেষে প্রস্তুতি ম্যাচে মোটেও প্রত্যাশামাফিক পারফর্ম করতে ব্যর্থ বাংলাদেশ। পাকিস্তানের কাছে হারে ৬ উইকেটে। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর সুযোগ থাকলেও তা আর হয়নি। হেরেছে ৫২ রানে। শুরুতে ৩৫ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত। রিচা ঘোষ ও জেমিমা রদ্রিগেজের ব্যাটিংয়ে সেই ক্ষতি পুষিয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যায়। রিচা ঘোষ ৯১ রানে অপরাজিত ছিলেন। জেমিমা রদ্রিগেজের ব্যাটে আসে ৪১ রান। বাংলাদেশের হয়ে জাহানারা আলম ৫৪ রানে একটি ও নাহিদা আক্তার ২৪ রানে নেন ২ উইকেট।

১৮৩ রানের পাহাড়সম লক্ষ টপকানো কঠিন হয়ে ওঠে বাংলাদেশের জন্য। মূলত ব্যাটাররা উইকেটে সেট হতে না পারায় কাল হয়ে দাঁড়ায়। তবুও মুর্শিদা খাতুন ৩২ ও নিগার সুলতানা জ্যোতির ব্যাটে আসে ৪০ রান। তাতেই ইনিংস শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৩২। ভারতের হয়ে দেবিকা বৈদ্য নেন ২১ রানে ২ উইকেট। এ ছাড়া একটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও শেফালি ভার্মা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ১৮৩/৫ (রিচা ৯১, জেমিমা ৪১, নাহিদা ২/২৪, সালমা ১/১৮)।

বাংলাদেশ: ১৩১/৮ (জ্যোতি ৪০, মুর্শিদা ৩২, দেবিকা ২/২১, দীপ্তি ১/১৫)।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত