ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

উরুগুয়েকে হারিয়ে কোপার চ্যাম্পিয়ন ব্রাজিল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১২

উরুগুয়েকে হারিয়ে কোপার চ্যাম্পিয়ন ব্রাজিল
উরুগুয়েকে হারিয়ে কোপার চ্যাম্পিয়ন ব্রাজিল । ছবি: সংগৃহীত

কলম্বিয়ার মাটিতে অনুষ্ঠিত ২০২৩ অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে ব্রাজিল। যুব কোপা আমেরিকা হিসেবে পরিচিত এই টুর্নামেন্টের রুদ্ধশাস ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সেলেসাওরা।

শিরোপা জয়ের লক্ষ্যে উরুগুয়ে অনূর্ধ্ব-২০ দলের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল। পুরো আসরজুড়ে দুর্দান্ত ফর্মে থাকা ব্রাজিল, এদিনও দাপট দেখায় উরুগুয়ের যুবাদের বিপক্ষে। যদিও কাঙ্ক্ষিত গোলের জন্য বেশ লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে তাদেরকে।

ফাইনাল ম্যাচে ব্রাজিলকে প্রথম লিড এনে দেন আন্দ্রে সান্তোস। ম্যাচের ৮৪ মিনিটে সান্তোসের গোলে প্রথম লিড পায় সেলেসাওরা। তবে দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ব্রাজিলকে।

নির্ধারিত সময়ের অতিরিক্ত সময়ে ব্রাজিলকে ২-০ গোলে এগিয়ে নেন পেদ্রো। শেষ দিকের এই দুই গোলেই ১২তম বারের মতো অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকার শিরোপা নিশ্চিত করে ব্রাজিল।

সর্বশেষ ২০১১ যুব কোপা আমেরিকার শিরোপা জিতেছিল ব্রাজিল। সেবার নেইমার জুনিয়রের হাত ধরে এই কৃতিত্ব অর্জন করেছিল ব্রাজিল। এবার ঠিক এক যুগ পর একই প্রতিপক্ষের বিপক্ষে জয় তুলে নিয়ে ইতিহাসের পাতায় নাম লেখালো ভিটর রোকে-আন্দ্রে সান্তোসরা।

বাংলাদেশ জার্নাল/সামি/আরআই

  • সর্বশেষ
  • পঠিত