ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ক্রিকেট থেকে বিদায় নিলেন মরগান

  ক্রিড়া ডেস্ক

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৫

ক্রিকেট থেকে বিদায় নিলেন মরগান
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে গেল বছরই বিদায় বলে দিয়েছিলেন। এরপর থেকে খেলে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেট। সেই ঘরোয়া ক্রিকেটকেও এবার বিদায় বলে দিলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক আইন মরগান।

সোমবার এক বিবৃতিতে ৩৬ বছর বয়সী এই ব্যাটার জানান অবসরের ঘোষণা। জানান, বেশ গর্ব নিয়েই খেলাটা থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, যে খেলাটা তাকে শেষ কিছু বছরে অনেক কিছুই দিয়েছে।

গেল গ্রীষ্মে ইংল্যান্ড জাতীয় দলকে বিদায় জানিয়েছিলেন তিনি। এরপর অবশ্য মিডলসেক্সের হয়ে কাউন্টিতে খেলেছেন, সবশেষ দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টিতেও খেলেছেন তিনি। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট খেলেই ক্রিকেটকে বিদায় জানালেন তিনি।

ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসের অন্যতম প্রভাবশালী খেলোয়াড় তিনি। তার হাত ধরেই তো ২০১৫ সালে বিশ্বকাপে ভরাডুবির পর খোলনলচে বদলে গিয়েছিল দল। এরপর জিতেছে ২০১৯ বিশ্বকাপ, নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো।

বিবৃতিতে মরগান বলেন, একজন খেলোয়াড়ের জীবনে চড়াই-উতরাই থাকবেই। কিন্তু আমার পরিবার, বন্ধুরা সবসময়ই আমার পাশে ছিল। আমি বিশেষ করে আমার স্ত্রী তারাকে ধন্যবাদ জানাতে চাই, আমার পরিবার, কাছের বন্ধুদেরকেও, যারা আমাকে নিঃশর্তভাবে সমর্থন দিয়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত