ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সন্ধ্যায় কুমিল্লা-সিলেটের মহারণ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৪  
আপডেট :
 ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৮

সন্ধ্যায় কুমিল্লা-সিলেটের মহারণ
বাংলাদেশ প্রিমিয়ার লিগ। ছবি: সংগৃহীত

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কে হাসবে শেষ হাসি, মাশরাফী বিন মোর্ত্তজা নাকি ইমরুল কায়েস? কথার লড়াইয়ে যেই এগিয়ে থাকুক না কেনো, মাঠের লড়াইয়ে বোঝা যাবে কার হাতে উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের শিরোপা। মেগাফাইনালে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও প্রথমবার ফাইনালে ওঠা সিলেট স্ট্রাইকার্স। উদ্বোধনী অনুষ্ঠানে বড় চমক না থাকলেও ফাইনাল ঘিরে থাকছে বিসিবির বিশেষ আয়োজন। ম্যাচ শুরুর আগে হবে কনসার্ট, বিপিলের ফাইনালের মঞ্চ মাতাবেন জেমস-ওয়ারফেজের মতো দেশসেরা ব্যান্ড তারকারা।

টানা পাঁচ জয় দিয়ে আসর শুরু করা মাশরাফী বিন মোর্ত্তজার দল সিলেট প্রত্যাশিতভাবেই উঠেছে ফাইনালে। দলে বড় তারকাদের নাম না থাকলেও অভিজ্ঞ মাশরাফীর পাশাপাশি দলটিতে আছেন মুশফিক, আকবর, তৌহিদ হৃদয় ও শান্তদের মতো তরুণ ক্রিকেটাররা। এছাড়াও বিদেশিদের মধ্যে রয়েছে আমির, পেরেরা, মেন্ডিস, ইরফানের মতো ক্রিকেটাররা।

বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফী, নেতৃত্ব দিয়ে আটটির মধ্যে চারটি শিরোপা জিতিয়েছেন দলকে। ঢাকা গ্ল্যাডিয়েটর্সকে দু’বার, কুমিল্লা ও রংপুর রাইডার্সকে এনে দিয়েছেন একটি করে ট্রফি।

অন্যদিকে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স টানা তিন ম্যাচ হেরে শুরু করার পর দেখিয়েছে দুর্দান্ত ঝলক। চলতি আসরে গ্রুপপর্বের মতো প্লে-অফেও দুর্দান্ত খেলে ফাইনাল নিশ্চিত করেছে দলটি। ব্যাটিং ইউনিটের পাশাপাশি বোলিং ইউনিটেও কুমিল্লা বৈচিত্র্যময়। দলটিতে আছেন আন্দ্রে রাসেল, জনসন চার্লস, সুনিল নারিন, মঈন আলির মতো বিদেশি ক্রিকেটাররা। পাশাপাশি দেশিদের মধ্যে আছেন মুস্তাফিজ, লিটন, মোসাদ্দেক, তানভীরদের মতো পরীক্ষিতরা।

ইমরুলের অধীনে দু’বার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। তৃতীয়বারের হাতছানি তার সামনে। আর কুমিল্লা অপেক্ষায় চতুর্থ শিরোপা ঘরে তোলার।

এবার জিতলে পঞ্চম শিরোপাজয়ী অধিনায়ক হবেন মাশরাফী, আর সিলেট বিপিএলে প্রথমবার চ্যাম্পিয়ন হবে। আর ফাইনালে কখনো হারেনি ইমরুল কায়েসের কুমিল্লা। তেমনি মাশরাফীও যতবার ফাইনাল খেলেছেন, শিরোপা উঁচিয়ে ধরেছেন। হাড্ডাহাড্ডি এ মহা লড়াইয়ে কার ঘরে উঠবে শিরোপা তার জন্য অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েক ঘন্টা।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত