ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রদ্রিগেজের গোলে হার এড়াল রিয়াল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৯

রদ্রিগেজের গোলে হার এড়াল রিয়াল
ছবি: সংগৃহীত

শিরোপা লড়াইয়ে টিকে থাকতে মাদ্রিদ ডার্বিতে জয় পাওয়া খুবই প্রয়োজনীয় ছিল রিয়াল মাদ্রিদের জন্য। দারুণ সব আক্রমণ করেও গোল মিলেনি ফরোয়ার্ডদের ব্যর্থতায়। এমনকি অ্যাতলেতিকো মাদ্রিদ ১০ জনের দলে পরিণত হলেও পারেনি সুবিধা আদায় করে নিতে। উল্টো গোল খেয়ে পিছিয়ে পড়ে। তবে শেষ দিকে তরুণ আলভারো রদ্রিগেজের গোলে শেষ পর্যন্ত হার এড়াতে পেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। অ্যাতলেতিকোর গোল পেয়েছেন হোসে হিমেনেজ। রিয়ালের পক্ষে গোলটি করেন স্প্যানিশ তরুণ রদ্রিগেজ।

ডার্বিতে পয়েন্ট খুইয়ে শিরোপা লড়াই থেকে আরও পিছিয়ে গেল রিয়াল। বার্সেলোনার সঙ্গে আগেই ৮ পয়েন্ট পিছিয়ে ছিল তারা। এদিনের ড্রয়ে ১ পয়েন্ট পেয়ে ব্যবধান ৭ হলেও বার্সেলোনার সুযোগ রয়েছে পার্থক্য ১০ এ পরিণত করার। রোববার রাতেই আলমেরিয়ার মাঠে নামবে দলটি।

২৩ ম্যাচ খেলে ১৬টি জয় ও ৪টি ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। সমান ম্যাচে ১২টি জয় ও ৫টি ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে অ্যাতলেতিকো। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৫৯ পয়েন্ট।

তবে এদিন ভাগ্যটা রিয়ালের সঙ্গেই ছিল শুরুতে। ২৩তম মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন অ্যাতলেতিকো ডিফেন্ডার রেইনিলদো। ৫৭তম মিনিটে অ্যাতলেতিকোর আরেক খেলোয়াড় মার্কোস লোরেন্তেও চোটে পড়ে মাঠ ছাড়েন। ৬৪তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বদলি খেলোয়াড় আনহেল কোরেয়া। কিন্তু এর কোনো সুযোগই আদায় করে নিতে পারেনি রিয়াল।

ঘরের মাঠে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। ডি-বক্সের বাইরে থেকে মার্কো আসেনসিওর শট দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে ঠেকান অ্যাতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। দুই মিনিট পর এদের মিলিতাওর নিখুঁত ক্রস থেকে বেনজেমার শট লক্ষ্যে থাকেনি।

৫১তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের কাটব্যাক থেকে পা ছোঁয়াতে পারলে গোল পেতে পারতেন বেনজেমা। ১১ মিনিট পর দারুণ সুযোগ পায় অ্যাতলেতিকো। গ্রিজমানের শট একেবারে পোস্ট ঘেঁষে লক্ষ্যভ্রষ্ট হয়। চার মিনিট পর বড় একটা ধাক্কা খায় অ্যাতলেতিকো। আন্তনিও রুডিগারকে হাত দিয়ে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখেন কোরেয়া।

এক খেলোয়াড় পিছিয়ে থেকেও ৭৮তম মিনিটে এগিয়ে যায় অ্যাতলেতিকো। গ্রিজমানের ফ্রি কিকে লাফিয়ে উঠে অসাধারণ এক হেডে জাল খুঁজে নেন হিমেনেজ। ৮৪তম মিনিটে সমতায় ফিরতে পারতো রিয়াল। এদুয়ার্দো কামাভিঙ্গার শট দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন ওবলাক। সেই কর্নার থেকেই দারুণ হেডে লক্ষ্যভেদ করেন রদ্রিগেজ। এরপর আর গোল না হল ড্র মেনেই মাঠ ছাড়ে দুই দল।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত