ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

৫০তম জন্মদিনে বড় পুরস্কার পাচ্ছেন শচীন

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১১

৫০তম জন্মদিনে বড় পুরস্কার পাচ্ছেন শচীন
শচীন টেন্ডুলকার। ফাইল ছবি

ভারতের সর্বকালের সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার। আরও এই ক্রিকেট কিংবদন্তির অবদানকে সম্মান জানাতেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে তার পূর্নাবয়ব মূর্তি বসাতে চলেছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন। স্টেডিয়ামের কোথায় এই মূর্তি বসানো হবে, সেই জায়গাও ঘুরে দেখেন মাস্টার ব্লাস্টার।

ওয়াংখেড়ে স্টেডিয়াম থেকেই ক্রিকেট জীবনের সূচনা। জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন এই স্টেডিয়ামেই। জীবনের সেরা সাফল্য, সেই স্বপ্নের বিশ্বকাপ জয়ও মুম্বইয়ের এই মাঠেই। ক্রিকেটজীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা ওয়াংখেড়েতেই এবার বিশেষ সম্মান পেতে চলেছেন শচীন। পঞ্চাশতম জন্মদিনের প্রাক্কালেই উদ্বোধন হবে তার পূর্ণাবয়ব মূর্তি।

মঙ্গলবার সকালে এমসিএ প্রেসিডেন্ট অমোল কালের সঙ্গে ওয়াংখেড়ে স্টেডিয়ামে পৌঁছান শচীন। সঙ্গে ছিলেন তার স্ত্রী অঞ্জলিও। কোথায় বসানো হবে এই বিশেষ মূর্তি, সেই জায়গাটিও ঘুরে দেখেন মাস্টারব্লাস্টার। পরে জানা যায়, ২৩ এপ্রিল এই মূর্তি উদ্বোধন হবে। পরের দিন ২৪ এপ্রিল পঞ্চাশতম জন্মদিন পালন করবেন শচীন।

প্রিয় মাঠেই বসবে তার মূর্তি, এই অনুভূতি প্রকাশ করতে গিয়ে শচীন বলেন, প্রথমে একেবারে চমকে গিয়েছিলাম। তবে আমি খুবই খুশি। আচরেকর স্যারের হাত ধরে এই স্টেডিয়াম থেকেই আমার ক্রিকেটজীবনের যাত্রা শুরু। আবার শেষ ম্যাচও এই মাঠেই খেলেছি। জীবনের একটা বৃত্ত সম্পূর্ণ হয়েছে এখানে। জীবনের সেরা মুহূর্ত, বিশ্বকাপ জয়ও এই স্টেডিয়ামেই। সেখানে আমার মূর্তি বসবে, সেটা জেনে আমি অত্যন্ত সম্মানিত।

সূত্র: এএনআই

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত