ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

ইংলিশদের বাংলাওয়াশ করায় বোনাস পাচ্ছে সাকিবরা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ০০:২৬

ইংলিশদের বাংলাওয়াশ করায় বোনাস পাচ্ছে সাকিবরা
ইংলিশদের বাংলাওয়াশ করায় বোনাস পাচ্ছে সাকিবরা । ছবি: বিসিবি

শুধু সিরিজ জয়ই নয়, টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে বাংলাদেশ। এমন ঐতিহাসিক জয়ের পর দেশের মানুষের প্রশংসায় ভাসছে সাকিব বাহিনী। এমন অভাবনীয় সাফল্যের পর ক্রিকেটারদের জন্য বিশাল পুরস্কারের ঘোষণা দিয়েছে বিসিবি।

মঙ্গলবার (১৪ মার্চ) সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডকে ১৬ রানে হারিয়ে হোয়াইটওয়াশ পূর্ণ করেছে টাইগাররা। ম্যাচ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পুরস্কার দেয়ার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাকিবদের বোনাস প্রসঙ্গে বিসিবি প্রধান বলেন, যে কোনো দলের সঙ্গে প্রথমবার কিছু করলে, মানে প্রথমবার… আমরা ওদেরকে ভালো বোনাস দেই। এটা সবসময় ওদের জানা। সব দলের সঙ্গেই তো সিরিজ জেতা হয়ে গিয়েছিল, শুধু এই দলের সঙ্গে কোনো ফরম্যাটে সিরিজ জেতা হয়নি (এবারের আগে)। কাজেই সেজন্য ওরা এটা (পুরস্কার) পাবে, সেটা ওরা জানে।

ক্রিকেটারদের বিশাল পুরস্কার ঘোষণা দিলেও পুরস্কারের অংকটা অবশ্য পরিষ্কার করে বলেননি বোর্ড প্রধান। এমনকি বিসিবির শীর্ষ কর্তারাও তাৎক্ষণিকভাবে পুরস্কারের অঙ্কের পরিমাণটা জানাতে অপারগতা প্রকাশ করেছেন। তবে খুব শীগ্রই তা জানিয়ে দেবে বিসিবি।

পাপন বলেন, বিশ্বচ্যাম্পিয়ন প্লাস হোয়াইটওয়াশ। ওরা একটু বেশি চেয়েছে। আমি বলেছি অবশ্যই হবে। তবে এবার পারফরম্যান্স বোনাসটাও আলাদা পাবে। তবে এটা কত হবে এখন বলা মুশকিল, কাল পরশুর মধ্যে জেনে যাবেন।

এমনিতেই সিরিজ জিতলে বোনাস পান টাইগাররা। তবে বড় ও সুপ্রতিষ্ঠিত দলের বিপক্ষে একরকম আর নিচু সারির দলের বিপক্ষে ম্যাচ জয়ের বোনাস আরেক রকম। আবার হোয়াইটওয়াশ করতে পারলে পুরস্কারের অংকটা যায় অনেক বেড়ে।

এমনিতে সিরিজ জয় বা সাফল্যের জন্য বোনাসের ব্যবস্থা বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেই আছে। র‌্যাঙ্কিংয়ের বিভিন্ন ধাপ অনুযায়ী কোনো দলের সঙ্গে জিতলে কত বোনাস, সেটাও নির্ধারিত। ইংল্যান্ড এখন আছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের দুইয়ে। সুতারাং বোনাসের পরিমাণটা তাই এমনিতেই বেশিই হবে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত