ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

১৯ বছর পর এলিট প্যানেল ছাড়লেন আলিম দার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ০১:৪৪

১৯ বছর পর এলিট প্যানেল ছাড়লেন আলিম দার
আলিম দার। ছবি: সংগৃহীত

আম্পায়ারদের এলিট প্যানেলের যাত্রা শুরু হয় ২০০২ সাল থেকে। তখন থেকেই এই প্যানেলের সদস্য ছিলেন পাকিস্তানের আলিম দার। ১৯ বছর ধরে থাকার পর সরে গেলেন আইসিসির শীর্ষ আম্পায়ারদের জন্য গড়া এলিট প্যানেল থেকে।

বৃহস্পতিবার ২০২৩-২৪ মৌসুমের জন্য এলিট প্যানেলে থাকা আম্পায়ারদের নাম প্রকাশ করে আইসিসি। যেখানে থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন ৫৪ বছর বয়সী আলিম দার।

আলিম দার ১৪৪টি টেস্ট ও ২২২টি ওয়ানডেতে আম্পায়ারিং করেছেন। ৬৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ার ছিলেন তিনি।

আগামী মৌসুমের এলিট প্যানেলের সদস্য ১১ থেকে ১২জন করেছে আইসিসি। যুক্ত করা হয়েছে দক্ষিণ আফ্রিকার অ্যাড্রিয়ান হোল্ডস্টক এবং সবচেয়ে বেশি ৯৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করা পাকিস্তানের আহসান রাজাকে।

আম্পায়াদের এলিট প্যানেলে আছেন যারা- অ্যাড্রিয়ান হোল্ডস্টক (দক্ষিণ আফ্রিকা), আহসান রাজা (পাকিস্তান), ক্রিস গ্যাফানি (নিউ জিল্যান্ড), কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), মারাইস ইরাসমাস (দক্ষিণ আফ্রিকা), মাইকেল গফ (ইংল্যান্ড), নিতিন মেনন (ভারত), পল রাইফেল (অস্ট্রেলিয়া), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), রিচার্ড কেটেলবরো (ইংল্যান্ড), রড টাকার (অস্ট্রেলিয়া), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ)।

আইসিসির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে আলিম দার জানিয়েছেন, আমার জন্য এটা দীর্ঘ সফর ছিল। তবে আমি প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। সারা বিশ্বজুড়ে আম্পায়ারিং করার সৌভাগ্য আমার হয়েছে। আমার কাছে যা গর্বের বিষয়। আমি এই সময়ে যে কৃতিত্ব অর্জন করেছি তা কোন দিন স্বপ্নেও ভাবতে পারিনি। আমি এখনও আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে কাজ করতে চাই। তবে আমি জানি ১৯ বছর এলিট প্যানেলে থাকার পরে এটাই সঠিক সময় এলিট প্যানেল থেকে সরে দাঁড়ানোর। আন্তর্জাতিক ক্ষেত্রে বাকিদেরকেও সুযোগ দেয়ার এটিই সঠিক সময়।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত