ঢাকা, শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

সাকিবের পর সেঞ্চুরি হাতছাড়া হৃদয়ের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৭:৪৪

সাকিবের পর সেঞ্চুরি হাতছাড়া হৃদয়ের
আজকের ম্যাচ। ছবি: সংগৃহীত

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে অভিষেকে সেঞ্চুরির খুব কাছে চলে গিয়েছিলেন তৌহিদ হৃদয়। অল্পের জন্য ইতিহাসগড়া হলো না এ তরুণের। গ্রাহাম হিউমের বলে বোল্ড হতেই থমকে গেল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্যালারি। দর্শকদের সেঞ্চুরি উদযাপনের সুযোগ দিলেন না হৃদয়। থামলেন ৯২ রানে। ৮৫ বলের ইনিংসে ছিল আটটি চার ও দুটি ছক্কা।

তার আগে সাকিব ৯৩ রান করে ফেরেন। নার্ভাস নাইনটিফে ফেরেন দুজনই। চতুর্থ উইকেট জুটিতে ১৩৫ রান যোগ করে এনে দেন তিনশ পেরোনো সংগ্রহ।

শনিবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে তৌহিদ হৃদয়কে নিয়ে ইনিংস বড় করছিলেন সাকিব। ছিলেন শতকের দ্বারপ্রান্তে। ৩৭.২ ওভারে ভুল করে বসেন হিউমের বলে। উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। ৮৯ বলে ৯৩ রান সংগ্রহ করেন সাকিব।

টস হেরে ব্যাট করতে নেমে ৮১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। সাকিব আল হাসানের সঙ্গে হৃদয়ের জুটিতে অস্বস্তি কাটিয়ে স্বাগতিকরা পায় বড় সংগ্রহের পথ। ১৩৫ রানের নান্দনিক জুটি ভাঙে সাকিবের সেঞ্চুরি হাতছাড়ার মধ্য দিয়ে। ৮৯ বলে ৯টি চারে ৯৩ রান করেন এ বাঁহাতি।

উইকেটে পুরোপুরি থিতু হয়ে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। তার আগে লিটন দাসও ফেরেন বড় ইনিংস খেলতে না পারার আক্ষেপ নিয়ে। একশর আগেই তিন উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়ে বাংলাদেশ।

৩৪ বলে ২৫ রান করে শান্ত বোল্ড হন অ্যান্ডি ম্যাকব্রিনের অফস্পিনে লাইন মিস করে। তার আগে হঠাৎ লাফিয়ে ওঠা বলে কাভারে সহজ ক্যাচ তুলে দেন লিটন। ৩১ বলে করেন ২৬ রান।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইনিংসের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। তৃতীয় ওভারেই সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। ডানহাতি পেসার মার্ক অ্যাডায়ারের আউটসুইংয়ের মুখে আলতো করে ব্যাট ছোঁয়ান বাংলাদেশ অধিনায়ক। প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা পল স্ট্রিলিং তা লুফে নেন।

দশম ওভারে সাজঘরে ফেরেন লিটন দাসও। ৩১ বলে ২৬ রান করেন তিনি। কার্টিস ক্যামফারের বলে স্ট্রিলিংয়ের হাতেই ক্যাচ দেন এ ওপেনার।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত