ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দুবাই সফর: সাকিবের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৯:০৬

দুবাই সফর: সাকিবের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি
সাকিব আল হাসান। সংগৃহীত ছবি

বাইরের চাপ মাঠের বাইরে রেখে মাঠে উজ্জ্বলই থাকলেন সাকিব আল হাসান। সিলেটে শনিবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে করেছেন ৯৩ রান, পরে বল হাতেও নিয়েছেন ১ উইকেট। ইংল্যান্ড সিরিজ শেষে সাকিব এক দিনের জন্য দুবাই গিয়েছিলেন একটি স্বর্ণের দোকান উদ্বোধন করতে। দোকানের মালিক রবিউল ইসলাম ওরফে আরাভ খান পুলিশ হত্যা মামলার পলাতক আসামি। এ ব্যাপারে সাকিবকে আগে থেকেই সতর্ক করেছিল গোয়েন্দা পুলিশ।

সেটি অগ্রাহ্য করে তার স্বর্ণের দোকান উদ্বোধন করতে যাওয়ার বিষয়টি জন্ম দিয়েছে বিতর্কের। তবে এখন পর্যন্ত সে বিতর্ক থেকে সচেতনভাবেই নিজেদের দূরে সরিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, এ ঘটনার এক দিন পরই সিরিজ শুরু হয়ে গেছে। আইসিসির মিটিংয়ের জন্য বোর্ডের সভাপতি ও সিইও বাইরে আছেন, ওনারা এলে আলাপ-আলোচনা করে ঠিক করব কী করা যায়। আমাদের শৃঙ্খলা কমিটি আছে। ওনারা যদি মনে করেন এখানে কোনো কিছু তদন্ত দরকার, তাহলে তারা দেখবেন। পুরোপুরি তদন্ত না করে মন্তব্য করা ঠিক হবে না।

সাকিবকে নিয়ে চলমান বিতর্ক তার মাঠের পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতে পারে, এমন আশঙ্কা জালাল ইউনুসের। বিষয়টা নিয়ে তার সঙ্গে কথা বলতে তাই আয়ারল্যান্ড সিরিজ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চান বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান।

তিনি বলেন, ‘আগে আমরা ব্যাপারটা সম্পর্কে জানি। এখানে ওর সমর্থন দরকার। ও যদি না জেনে থাকে (রবিউল ইসলাম সম্পর্কে), তাহলে তাকে পরামর্শ দেওয়া যায় কি না, উপদেশ দেওয়া যায় কি না, আমাদের কোনো নির্দেশনা আছে কি না, সেটা নিয়ে আমরা আলাপআলোচনা করতে পারি।’

পরে আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, ‘সাকিব শুধু বিসিবিরই সম্পদ নয়, দেশের সম্পদ। তাকে দেখাশোনা করা আমাদের দায়িত্ব।’

জালাল ইউনুস বলেন, ঘটনার বিস্তারিত জেনে এবং বিসিবির কেন্দ্রীয় চুক্তির কোন ব্যত্যয় ঘটেছে কি-না সেসব বিষয় তদন্ত করে তারপরই এ বিষয়ে যা করার করবে সংস্থাটি।

তবে, পুরো বিষয়টি নিয়ে সাকিব এখনও পর্যন্ত কোন মন্তব্য করেননি। এই প্রতিবেদনের জন্য সাকিব আল হাসানের হোয়াটস্যাপে মন্তব্যের জন্য যোগাযোগ করা হলে তিনি তারও কোন উত্তর দেননি।

বাংলাশে জার্নাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত