ঢাকা, সোমবার, ০৫ জুন ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

রেকর্ডগড়া রানের ম্যাচ পরিত্যক্ত

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২০:৫৩

রেকর্ডগড়া রানের ম্যাচ পরিত্যক্ত
ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের প্রথম ইনিংস শেষে সিলেটে হানা দিয়েছিল বৃষ্টি। শেষ পর্যন্ত বৃষ্টি না থামায় খেলা আর মাঠে গড়ায়নি। ফলে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ম্যাচ। সর্বশেষ ২০১৪ সালে পরিত্যক্ত হয়েছিল বাংলাদেশের ম্যাচ। সেবার বাংলাদেশ ও ভারতের মধ্যকার একটি ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল।

দীর্ঘ ৫৪ ম্যাচ পর বাংলাদেশের কোনো ওয়ানডেতে এলো না ফলাফল। সর্বশেষ ২০১৪ সালে বৃষ্টির কারণে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ওয়ানডে সিরিজের একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। এরপরে টানা ৫৪ ম্যাচে ফল পেয়েছে বাংলাদেশ। সিলেটে এসে এই ধারাবাহিকতা ভাঙলো।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুটা ধীরগতির হলেও সময়ের সঙ্গে সঙ্গে ইনিংসে রান তোলার গতি বাড়ে। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্বাগতিকরা তোলে ৩৪৯ রান।

ওপেনার লিটন দাস ৭১ ও তিনে নামা নাজমুল হোসেন শান্তর ব্যাটে আসে ৭৩ রান। তাদেরকে ছাপিয়ে ম্যাচের নায়ক হয়ে ওঠেন মুশফিকুর রহিম। ৬০ বলে সেঞ্চুরি করেন তিনি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরি এটি। এ ছাড়াও ৩৩.২ ওভারের পর ব্যাটিংয়ে নেমে এটাই বাংলাদেশের কোনো ব্যাটারের প্রথম সেঞ্চুরি।

বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডে সাকিবকে পেছনে ফেলেছেন মুশফিক। এর আগে ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি করেছিলেন সাকিব। এতো দিন এটাই ছিল বাংলাদেশের পক্ষে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত