ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৪:২২

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

শক্তি-সামর্থ্য, কিংবা পরিসংখ্যান সব বিবেচনায় আয়াল্যান্ড থেকে ঢের এগিয়ে বাংলাদেশ। মাঠের পারফরম্যান্সেও তার প্রমাণ বেশ ভালোভাবেই রাখছেন সাকিব-মুশফিকরা। আইরিশদের বিপক্ষে এবার সুযোগ নিজেদের পছন্দের ফরম্যাট ওয়ানডেতে সিরিজ জয়ের। সেই লক্ষ্যে মাঠে নেমেছে তামিম ইকবালের দল।

বৃহস্পতিবার তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। চোখের চোটের কারণে গত দুই ম্যাচে খেলতে না পারলেও শেষ ম্যাচে একদশে ফিরেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

প্রথম ওয়ানডেতে বড় জয়ের পর বাংলাদেশের সামনে সুযোগ ছিল দ্বিতীয় ওয়ানডেতেই সিরিজ নিজেদের করে নেয়া। তবে বৃষ্টির বাধায় তামিমের দলের সেই আশা পূরণ হয়নি। তবে তৃতীয় ওয়ানডে জিতে সিরিজ নিজেদের করে নেয়ার লক্ষ্যে মাঠে নেমেছে হাথুরুসিংহের শিষ্যরা। অন্যদিকে প্রথম দুই ম্যাচে ভালো না করতে পারলেও, শেষ ম্যাচে জয় দিয়ে সিরিজে সমতায় ফিরতে মরিয়া আইরিশরা। বাংলাদেশের ধারাবাহিক জয় নাকি আয়ারল্যান্ডের চমক? সেটিই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও নাসুম আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), পল স্টার্লিং, স্টিফেন ডেহোনি, ম্যাথিউ হামফ্রেস, হ্যারি ট্যাক্টর, লোরকান ট্রাকার (উইকেটরক্ষক), জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্পার, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডাইর ও গ্রাহাম হিউম।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত