ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

পেস অ্যাটাকে ডোনাল্ডের নতুন পঞ্চপাণ্ডব

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৯:৩৫  
আপডেট :
 ২৩ মার্চ ২০২৩, ১৯:৪২

পেস অ্যাটাকে ডোনাল্ডের নতুন পঞ্চপাণ্ডব
অ্যালান ডোনাল্ডসহ নতুন পঞ্চপাণ্ডব। ছবি: সংগৃহীত

আসন্ন ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড কাজ করছেন তরুণ পেসারদের নিয়ে। তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন, শরীফুল ইসলামকে অন্যরকম পঞ্চপাণ্ডব গড়ে তুলছেন নিজ হাতে।

আয়ারল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশের ব্যাটাররা ছিল অনবদ্য। প্রথম ম্যাচে বোলাররাও ছিলেন দুর্দান্ত। শেষ ম্যাচের আগের দিন বুধবার সংবাদ সম্মেলেনে ডোনাল্ড বলেছিলেন, বাংলাদেশের পেসাররা ভালো করছে। সিলেটের এই উইকেটটা ভালো। উইকেটে পেস ও বাউন্স আছে। এই ধরনের উইকেটে খেলতে পারাটা দারুণ ব্যাপার। ছোট ছোট বিষয়ও পরিবর্তন গড়ে দেবে।

সেই পরিবর্তনের পিছে ছুটে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের পেসাররা গড়লো এক ইতিহাস। আজ প্রতিপক্ষকে অলআউট করার পথে ১০ উইকেটের সবগুলোই নিয়েছে পেসাররা। এর আগে কখনোই বাংলাদেশ এমনটি করতে পারেনি। এই অর্জনের পথে আজ হাসান মাহমুদ একাই নিয়েছেন ৫ উইকেট। তাসকিন নিয়েছেন ৩ উইকেট, এবাদতের শিকার দুটি।

বিশ্বকাপের আগে মে মাসে ইংল্যান্ডে আয়ারল্যান্ডের সঙ্গে ফিরতি সিরিজ আছে বাংলাদেশের। আর সেখানেও পেসাররা ভালো করবে তা বিশ্বাস করেন অ্যালান ডোনাল্ড। সেটিকে বিশ্বকাপের মোক্ষম প্রস্তুতি হিসেবেই দেখছেন তিনি। গুরুর জিয়নকাঠির ছোঁয়ায় দারুণভাবে জেগে উঠেছে শিষ্যরা।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত