ঢাকা, সোমবার, ০৫ জুন ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বার্সায় ফিরছেন মেসি, দিলেন কঠিন শর্ত

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ২০:০৬  
আপডেট :
 ২৪ মার্চ ২০২৩, ২০:১৮

বার্সায় ফিরছেন মেসি, দিলেন কঠিন শর্ত
লিওনেল মেসি। ফাইল ছবি
ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসিকে বার্সেলোনায় ফেরাতে মরিয়া ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা। কাতার বিশ্বকাপের পর থেকে তিনি যোগাযোগ রেখে চলেছেন মেসির বাবা জর্জ মেসির সঙ্গে। তিনিই ছেলের এজেন্ট। এদিকে সম্প্রতি স্পেনের বিভিন্ন গণমাধ্যম জানায়, পুরনো ক্লাবে ফিরতে কঠিন শর্ত দিয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক।

আগামী জুন মাসে ফরাসি ক্লাব পিএসজির সাথে চুক্তি শেষ হবে মেসির। তাকে রাখতে আগ্রহী ফ্রান্সের ক্লাবটি। এদিকে বার্সেলোনাও চায় ঘরের ছেলেকে ফিরে পেতে। ২০২৪ সালে বার্সার ১২৫ বছর পূর্তি। ক্লাবের বিশেষ এই মৌসুমে মেসিকে আবার বার্সেলোনার জার্সি পরাতে চান লাপোর্তা। এছাড়া কদিন আগেই বার্সা সভাপতি জানান, ১২৫ বছরের অনুষ্ঠানে মেসিকে বিশেষ সংবর্ধনা দেয়ার পরিকল্পনা রয়েছে তার।

তবে সমস্যা একটাই, বাজারদর অনুযায়ী মেসিকে টাকা দিতে পারবে না বার্সেলোনা। ক্লাবের আর্থিক অবস্থা তত ভাল নয়। মেসিকে আনতে দলের দুই ফুটবলারকে বিক্রি করে দেয়ার নির্দেশও দিয়েছেন লাপোর্তা। তাতেও যথেষ্ট অর্থ সংস্থানের সম্ভাবনা কম।

এদিকে বার্সেলোনার প্রতি আলাদা আবেগ রয়েছে মেসির। কারণ, ফুটবলার লিওকে গড়েপিটে তৈরি করেছে স্পেনের এই ক্লাব। ২০২১ সাল পর্যন্ত টানা বার্সেলোনার হয়েই খেলেছেন তিনি। কিন্তু পেশাদার ফুটবলার কি ন্যূনতম টাকায় খেলতে রাজি হবেন? এটাই এখন সব থেকে বড় প্রশ্ন। স্পেনের গণমাধ্যম এ নিয়ে জানায়, কম টাকায় বার্সেলোনায় ফিরতে আপত্তি নেই মেসির।

তবে রয়েছে একটি কঠিন শর্ত। তাহলো, সংবর্ধনা অনুষ্ঠান থেকে আয়ের একটা বড় অংশ দিতে হবে তাকে। মেসি প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি। কিন্তু স্পানিশ গণমাধ্যম জানায়, বার্সেলোনা সভাপতির নাছোড় মনোভাবের কথা বাবার কাছে শুনেছেন মেসি। তার পর বাবার মাধ্যমে তিনি নাকি বার্সেলোনা কর্তৃপক্ষকে এই বার্তা পাঠিয়েছেন। মেসির শর্ত নিয়ে কোনও মন্তব্য করা হয়নি ক্লাবের পক্ষ থেকেও।

বার্সেলোনার তৎকালীন কর্তৃপক্ষের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় ২০২১ সালে ক্লাব ছেড়েছিলেন মেসি। শেষ দিনের সাংবাদিক সম্মেলন আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক। প্রকাশ্যেই শিশুর মতো কেঁদে ফেলেছিলেন বিচ্ছেদের যন্ত্রণায়। তার পর পিএসজিতে যোগ দেন। আর কখনও পুরনো ক্লাব নিয়ে কোনও মন্তব্য করেননি। বার্সেলোনার কোচ জাভি হার্নান্ডেজ তার সাবেক সতীর্থ। ঘনিষ্ঠ বন্ধুও। তিনি একাধিক বার জানিয়েছেন, মেসির জন্য তার দরজা সব সময় খোলা। তাও প্রকাশ্যে সাড়া দেননি মেসি।

বাংলাদেশ জার্নাল/কেএ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত