ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

রোনালদো ম্যাজিকে বিধ্বস্ত লুক্সেমবার্গ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ১০:১৯

রোনালদো ম্যাজিকে বিধ্বস্ত লুক্সেমবার্গ
রোনালদো ম্যাজিকে বিধ্বস্ত লুক্সেমবার্গ । ছবি: সংগৃহীত

সিআরসেভেন ফুরিয়ে যাননি। তিনি তা বারবার প্রমাণ করছেন। চলতি ইউরো বাছাইপর্বে পর পর দুই ম্যাচে জোড়া গোল ক্রিশ্চিয়ানো রোনালদোর। দুর্দান্ত জয় পেল রবার্তো মার্তিনেজে শীর্ষরা। রোনালদো ম্যাজিকে ৬-০ গোলে বিধ্বস্ত লুক্সেমবার্গ। রোনালদো ছাড়াও পর্তুগালের হয়ে গোল করেছেন জোয়াও ফেলিক্স, বের্নার্দো সিলভা, ওতাভিয়ো ও রাফায়েল লিও।

লিখটেনস্টেইনের বিপক্ষে নান্দনিক জোড়া গোলের পর এবার লুক্সেমবার্গের বিপক্ষেও দেখা পেলেন জোড়া গোলের। পর্তুগালের জার্সিতে রোনালদোর ঝুলিতে ১২২ গোল।

রোববার (২৬ মার্চ) লুক্সেমবার্গের জাতীয় স্টেডিয়ামে ‘জে’ গ্রুপের ম্যাচটিতে শুরু থেকেই উজ্জ্বীবিত পর্তুগাল। শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে পতুর্গাল। ৫৬ শতাংশ বল পায়ে রেখে ১০ টি শটের সাতটি রাখে লক্ষ্যে। বিপরীতে তিনটির মাঝে একটি শট গোলমুখে রাখে লুক্সেমবার্গ।

খেলার নবম মিনিটে প্রথম লিড পায় রবার্তো মার্তিনেজে শীর্ষরা। ডি-বক্সের ভেতর নুনু মেন্দেসের কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন রোনালদো। এই গোল ছিল আন্তর্জাতিক ক্যারিয়ারে রোনালদোর ১২১তম গোল।

এরপর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা মাত্র ৬ মিনিটের। জোয়াও ফেলিক্সের দুর্দান্ত এক হেডে ব্যবধান ২-০ করে পর্তুগাল। ৩ মিনিট পর অবশ্য স্কোরশিটে নাম লেখান সিলভা। জোয়াও পালিনহার ক্রস থেকে হেডে বল জালে জড়ান। ১৮ মিনিটেই তিনবার জালে বল পাঠানো পর্তুগাল আভাস দেয় গোল উৎসবের। ৩১ মিনিটে ব্রুনোর সাহায্য জোড়া গোল করেন রোনালদো। যা পর্তুগালের জার্সিতে সিআরসেভেনের ১২২তম গোল।

এরপর ১৫ ও ১৮ মিনিটে গোল করেন জোয়াও ফেলিক্সে এবং বের্নার্দো সিলভা। ১৮ মিনিটে ৩-০তে এগিয়ে থাকা পর্তুগালের গোল সংখ্যা এক হালি পূর্ণ করেন রোনালদো। ৩১ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে কাছের পোস্ট দিয়ে গোল করেন রোনালদো। যা পর্তুগালের জার্সিতে ১২২তম গোল।

বিরতির পর যদিও শুরুর দাপট ধরে রাখতে পারেনি। ৭৭ মিনিটে ওতাভিও গোল করে ব্যবধান বাড়ান। ৮৫ মিনিটে পেনাল্টি মিসের চার মিনিট পর স্কোরলাইন ৬-০ করেন রাফায়েল লিও। শেষ পর্যন্ত ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। ম্যাচের ৬৫ মিনিটে রোনালদোকে উঠিয়ে নেন কোচ রবার্তো মার্তিনেজ। তার বদলে মাঠে নামান গনসালো রামোসকে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত