ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

হোয়াইটওয়াশ মিশনে টাইগারদের সম্ভাব্য একাদশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১১:৪৬  
আপডেট :
 ৩১ মার্চ ২০২৩, ১৪:৪৯

হোয়াইটওয়াশ মিশনে টাইগারদের সম্ভাব্য একাদশ
আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ । ছবি: বিসিবি

সবশেষ টি-টোয়েন্টি সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের পর এবার আইরিশদের হোয়াইটওয়াশের সুযোগ টাইগারদের সামনে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচ দু'টি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা তৈরি হলেও শেষ পর্যন্ত ডার্ক লুইস মেথড পদ্ধতিতে জয় তুলে নিয়েছে টাইগার। শুক্রবারও বৃষ্টির শঙ্কা নিয়ে তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম আজ দুপুর ২টায় মাঠে গড়াবে ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাবে টি-স্পোর্টস ও গাজী টিভি। শেষ টি-টোয়েন্টিতে টাইগারদের একাদশে আসতে পারে এক পরিবর্তন।

সাগরিকায় চলমান টি-টোয়েন্টি সিরিজ বৃষ্টি আইনে প্রথম ম্যাচ ২২ রানে এবং দ্বিতীয়টি ৭৭ রানে জিতে নেয় টাইগাররা। তাই ইংলিশদের পর আয়ারল্যান্ডকেও হোয়াইটওয়াশের হাতছানি দিচ্ছে টাইগারদের সামনে।

আগেই সিরিজ নিশ্চিত হওয়ায় একাদশে কিছু পরিবর্তনের আভাস দিয়েছেন টাইগার কাপ্তান সাকিব আল হাসান। তবে পরিবর্তন যাই হোক দলের মূল লক্ষ্য যে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করা তাও পরিষ্কার করে বলে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

অন্যদিকে বাংলাদেশ ‘খুব শক্তিশালী দল’ হিসেবে স্বীকার করেছেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। সফরে জয়ের দেখা না পেলেও এই ম্যাচ একতরফা হবে না বলে মনে করেন তিনি। এই ম্যাচে প্রতিরোধ গড়ে তোলার আশা আইরিশ ওপেনারের।

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে আজও ওপেনিং করবেন লিটন দাস ও রনি তালুকদার। তাদের পরেই তিন নম্বর পজিশনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। চার নম্বরে ব্যাটিং করবেন দলের অধিনায়ক সাকিব আল হাসান। পাঁচে দেখা যাবে তরুণ ব্যাটার তাওহীদ হৃদয়কে। ছয় নম্বর পজিশনে শামীম হোসেন খেললেও আজ জাকের আলী অনিককে দেখা যেতে পারে।

সাত নম্বরে থাকবেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। আজ নাসুম আহমেদের জায়াগায় পরিবর্তন আসার সম্ভাবনা বেশি। তার জায়গায় অভিষেক হতে পারে লেগ স্পিনার রিশাদ হোসেনের। আর বোলিংয়ের মুল দায়িত্বে থাকবেন তাসকিন আহম্মেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), রনি তালুকদার, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শাহীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত