ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

সাকিব-লিটনকে রেখে টেস্ট দল ঘোষণা, ফিরলেন মোমিনুল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৮:১২

সাকিব-লিটনকে রেখে টেস্ট দল ঘোষণা, ফিরলেন মোমিনুল
ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে সাফল্যের পর এখন টেস্টে চোখ বাংলাদেশের। আগামী ৪ এপ্রিল থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরের একমাত্র টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে আয়ারল্যান্ড। সে ম্যাচের জন্য অবশেষে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান এবং লিটন দাস দুজনই এবারের আইপিএলে দল পেয়েছেন, তাদের খেলার কথা কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সেজন্য টেস্ট চুক্তির বাইরে থাকা পেসার মোস্তাফিজুর রহমান দল আইপিএলে যাওয়ার অনাপত্তিপত্র (এনওসি) পেলেও সাকিব এবং লিটনকে ছুটি দেয়নি বিসিবি।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে রাখা হয়েছে তাদের দুজনকেই। ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে থাকলেও আয়ারল্যান্ডের বিপক্ষে ডাক পাননি স্পিনার নাসুম আহমেদ, উইকেটকিপার নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয় এবং ইয়াসির আলী রাব্বি। দলে প্রবেশ করেছেন ওপেনার তামিম ইকবাল এবং সাদমান ইসলাম।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম ও মাহমুদুল হাসান।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত