ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

এলচেকে বিধ্বস্ত করে শিরোপার আরও কাছে বার্সা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ১০:৫৫  
আপডেট :
 ০২ এপ্রিল ২০২৩, ১১:০৫

এলচেকে বিধ্বস্ত করে শিরোপার আরও কাছে বার্সা
গোল উৎসবে রবার্ট লেভানদোভস্কি । ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে থাকা বার্সেলোনার কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা এলচেকে। জোড়া গোল করেছেন রবার্ট লেভানদোভস্কি। এ ছাড়া স্কোর শিটে নাম তুলেছেন আনসু ফাতি ও ফেরান তরেস। বার্সেলোনার এ জয়ে রিয়াল থেকে ১৫ পয়েন্টে এগিয়ে গেল। যদিও বার্সালোনা একটি ম্যাচ বেশি খেলেছে, তাই রিয়ালের সামনে সুযোগ থাকছে ব্যবধান আবারও ১২তে নিয়ে আসার।

শনিবার (১ এপ্রিল) রাতে এলচের মাঠে বল দখলে রেখে শুরু থেকেই চেপে ধরে বার্সেলোনা। কিন্তু স্বাগতিকদের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না জাভি হার্নান্দেসের শীর্ষরা। ২০ মিনিটে লেভানদোভস্কি এগিয়ে দেয় দলকে। আলানসোর হেডে পাওয়া বল ডান পায়ের শটে জাল খুঁজে নেন পোলিশ এই স্ট্রাইকার।

প্রথমার্ধে বার্সেলোনার ৫ শটের দুটি ছিল লক্ষ্যে। ২৯ শতাংশ সময় বল দখলে রাখা এলচের চার শটের একটি ছিল লক্ষ্যে, সেটিও খুব একটা ভাবাতে পারেনি সফরকারী গোলরক্ষককে।

বিরতির পর আসে ম্যাচের দ্বিতীয় গোল। ৫৬ মিনিটে ফেররান তরেসের সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন ফাতি। দশ মিনিট পর গাভির অ্যাসিস্টে জোড়া গোল করেন লেভা। এবারের লা লিগায় এটি পোলিশ তারকার ১৭তম, আর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭তম গোল। পরে ৭০ মিনিটে তরেসকে দিয়ে ম্যাচের চতুর্থ গোল করান লেভানদোভস্কি।

২৭ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫৬ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। তিনে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫১।

বুধবার ক্যাম্প ন্যুতে কোপা দেল রে সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগ ১-০ ব্যবধানে জিতে এগিয়ে আছে জাভি হার্নান্দেসের দল।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত